মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনাম ::
বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন মেলার উদ্বোধন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও বিক্ষোভ ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও মোজাম্মেল হক চৌধুরী কিশোরগঞ্জে শহীদ পরিবারের জায়গাজমি জবরদখল বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা টমেটো চাষে কৃষক ফিরোজের বাজিমাত, ঝুঁকছেন অন্য কৃষকরাও দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার তৃতীয় দিনের মতো চলছে সুন্দরবনের আগুন নেভানোর কাজ বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে তিনগুণ লাভে খুশি মাছচাষী শরীয়তপুর সদর উপজেলাকে একটি আধুনিক উন্নত মডেল রূপে গড়ে তুলবো-উজ্জ্বল আকন্দ

হোয়াটসঅ্যাপে ফোন নম্বর গোপন রাখবেন যেভাবে

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি ব্যবহারকারীর নিরাপত্তার দিকেও নজর রাখে।
এবার বিশেষ এক ফিচার যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। যার মাধ্যমে আপনার ফোন নম্বর লুকিয়ে রাখতে পারবেন খুব সহজেই। অনেক ব্যবহারকারী চান না যে, তাদের নম্বর ওপর প্রান্তে থাকা মানুষ জানুক। এই সমস্যা এবার সমাধানের পথে। ভাবছেন তো কীভাবে?
সময়ের সঙ্গে সঙ্গে মেসেজিং অ্যাপগুলোর জনপ্রিয়তা বাড়ছে লাফিয়ে। সেই তালিকায় রয়েছে হোয়াটসঅ্যাপও। আর ব্যবহারকারীদের সুবিধার্থে সবসময় নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে সংস্থা। এবার ফোন নম্বর ব্যক্তিগত রেখে হোয়াটসঅ্যাপ করার সুবিধা পাবেন আপনিও।
ওয়েবিটাইনফো একটি স্ক্রিনশট শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে, সার্চবারে নাম লিখে যে কাউকে খুঁজে বের করা যাবে। অর্থাৎ কাউকে খুঁজে বের করার জন্য তার নম্বরের প্রয়োজন পড়বে না। মোবাইল ও ওয়েব ভার্সন দুক্ষেত্রেই এই পদ্ধতি প্রযোজ্য। এছাড়া হোয়াটসঅ্যাপে সম্প্রতি নিয়ে এসেছে নয়া ফিচার ‘প্রাইভেসি চেকআপ’। এজন্য প্রথমেই প্রাইভেসি সেটিংসে গিয়ে ‘স্টার্ট চেকআপ’-এ ট্যাপ করতে হবে। তাহলেই পর পর বেশ কিছু স্ক্রিন দেখা যাবে যার সাহায্যে ব্যবহারকারীরা দেখে নিতে পারবেন কারা তাদের কোন গ্রুপে অ্যাড করতে পারবেন, অনলাইন স্টেটাস বা লাস্ট সিন দেখতে পারবেন ইত্যাদি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com