বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

হোয়াটসঅ্যাপে পাবেন ডিফল্ট থিম কালার বেছে নেওয়ার সুযোগ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪

এবার হোয়াটসঅ্যাপে পাবেন ডিফল্ট থিম কালার বেছে নেওয়ার সুযোগ ব্যবহারকারীরা। আপনার ইচ্ছামতো হোয়াটসঅ্যাপের সবুজ থিম কালারটি বদলে নিতে পারবেন। হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনে আরও নতুন ফিচার যুক্ত হতে চলেছে। এরই মধ্যে একটি হলো অ্যাপের থিম নির্বাচন। আইওএস ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন বলে জানা গেছে।
গত এক বছরের বেশি সময় ধরে হোয়াটসঅ্যাপ তার অ্যাপ্লিকেশনে এনেছে একের পর এক পরিবর্তন। কখনো তা নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষায় নতুন কবচ যুক্ত করতে তো কখনো ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে। বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। ওয়েববিটাইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ তার আইওএস অ্যাপের জন্য একটি নতুন থিম ফিচার তৈরি করছে, যেমনটা দেখা গিয়েছে আইওএস ২৪.১.১০.৭০ আপডেটের লেটেস্ট হোয়াটসঅ্যাপ বিটাতে। এই প্রতিবেদনে বলা হয়েছে, ব্যবহারকারীরা পাঁচটি ভিন্ন রং থেকে একটি নির্বাচন করে অ্যাপটির জন্য একটি ডিফল্ট থিম কালার তৈরি করতে পারবেন।
সবুজ ছাড়াও নীল, সাদা, কোরাল এবং বেগুনি রং পাবেন পছন্দ করার জন্য। মনে করা হচ্ছে আপাতত এগুলোর মধ্যে থেকেই বেছে নিতে পারবেন ব্যবহারকারী। মূলত চিরপরিচিত সবুজ রং থেকে বেরিয়ে যেতে চাইছে হোয়াটসঅ্যাপ। এই পরিবর্তনটি অবশ্যই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একটা নতুন অভিজ্ঞতা দেবে। অন্তত তাদের যারা সুপরিচিত এই সবুজ রঙে বিরক্ত হয়ে উঠেছেন এবং চাইছেন অ্যাপের চেহারায় একটা বদল আসুক।
ওয়েববিটাইনফো আরও জানিয়েছে যে হোয়াটসঅ্যাপ ভবিষ্যতে ‘চ্যাট বাবল’-এর রং পরিবর্তন করার কথাও ভাবতে পারে। যদিও এখন পর্যন্ত, এই ফিচারটি ডেভলপমেন্ট স্তরে রয়েছে। অর্থাৎ বিটা টেস্টাররাও ব্যবহার করতে পারছেন না। তবে মনে করা হচ্ছে, এটি আইওএস অ্যাপের বিটা সংস্করণে চলে আসবে খুব শিগগির।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com