বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

আরিফুলের রেকর্ড গড়া শতকে যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

বিশ্বকাপ এলেই যেন জ্বলে উঠেন আরিফুল ইসলাম। গত আসরে চার ম্যাচ খেলেই জোড়া শতক তুলে নিয়েছিলেন তিনি, এবারো ভুল হয়নি। আগের আসর যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন শুরু। প্রথম দুই ম্যাচে ইনিংস বড় করতে না পারলেও তৃতীয় ম্যাচে এসে আরো একটা শতক তুলে নিলেন তিনি।
আরিফুল ইসলামের শতকে ভর করে শুক্রবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৯১ রানের বড় সসংগ্রহ পেয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দল। দক্ষিণ আফ্রিকায় চলতি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে যা জুনিয়র টাইগারদের সর্বোচ্চ পুঁজি। বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় মাহফুজুর রাব্বিরা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে অবশ্য প্রত্যাশিত সূচনা পায়নি বাংলাদেশ। ২২.৪ ওভারে ৯৪ রানেই হারিয়ে ফেলে ৩ উইকেট। আদিল ১৩, আশিক ২৭ ও ৪০ রানে ফেরেন মোহাম্মদ রিজওয়ান।
তবে চতুর্থ উইকেট জুটিতে আরিফুল ইসলাম ও আহরার আমিন মিলে শতরান এনে দেন দলকে, পাড় করে দেন দুই শ’ রানের মাইলফলক। ১১৬ বলে ১২২ রানের এই যুগলবন্দী ভাঙে আহরার ৪৯ বলে ৪৪ রানে ফিরলে। ততক্ষণে অবশ্য ৮০ রান ছুঁয়ে ফেলেছেন আরিফুল।
এরপর ছুঁয়েছেন রেকর্ড গড়া শতকটাও। প্রথম বাংলাদেশী হিসেবে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে তিনটে শতকের মালিক এখন আরিফুল। আর গোটা বিশ্বে তৃতীয়, এশিয়ার দ্বিতীয়। তার আগে কেবল শিখর ধাওয়ান ও ইংল্যান্ডের জ্যাক বারহাম এই কীর্তি গড়েন। শতক ছোঁয়ার পর অবশ্য বেশীক্ষণ মাঠে থাকা হয়নি, ১০৩ বলে সমান ১০৩ রানে সাজঘরে ফেরেন তিনি। তবে এরপর শিহাব জেমসের ১৭ বলে ৩১ ও জীবনের ৭ বলে ১৩* রানে ৭ উইকেটে ২৯১ রান তুলেছে বাংলাদেশ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com