রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

সচেতনতা বাড়লে ট্রেনে ধূমপান কমে যাবে: রেলমন্ত্রী

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, ধূমপানের ক্ষতিকর প্রভাব সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বাড়লে ট্রেনে ধূমপানের পরিমাণ কমে যাবে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রেল ভবনের সভা কক্ষে ধূমপান ও তামাকমুক্ত রেল পরিষেবা গড়ে তুলতে সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, রেলে বিপুল পরিমাণ যাত্রী যাতায়াত করে। এখানে অল্প জায়গায় অনেক লোক ভ্রমণ করে। ভ্রমণের সময় ধূমপান করা হলে জনগণের মধ্যে ধূমপানের ক্ষতির প্রভাব বৃদ্ধি পায়। তাই ট্রেনকে ধূমপান মুক্ত রাখা জরুরি। সাধারণ জনগণ এখন অনেক সচেতন। মানুষের মধ্যে ধূমপানের পরিমাণ কমে গেছে বলে মনে হয়। এখন ধূমপানে ঝুঁকিতে রয়েছে শিক্ষিত লেখাপড়া জানা যুবকরা। তাদের সচেতন করা জরুরি।
মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ রেলওয়েকে ধূমপানমুক্ত করার জন্য প্রকল্প নেওয়া হয়েছে। প্রকল্পটি যথাযথভাবে হয়েছে বলে মনে করি। যদি ক্ষতিকারক প্রভাব সম্পর্কে সচেতন করা যায় তাহলে সাধারণ মানুষ অনেক জটিল রোগ থেকে বেঁচে যাবে।
তিনি বলেন, প্রকল্পের মাধ্যমে যে সচেতনতা বৃদ্ধি করা হয়েছে তার ফল হিসেবে ট্রেনে এখন ধূমপান কম হয়। ধূমপান আরও কমানো দরকার। আমাদের সুযোগ আছে এক্ষেত্রে কাজ করার। বাংলাদেশ ধূমপানমুক্ত দেশ হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করুক আশা প্রকাশ করেন মন্ত্রী




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com