বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে আশার আলো দেখছেন কৃষকরা কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সারেংকাঠী ও গুয়ারেখা ইউনিয়নে ঢল নেমেছে স্বচ্ছ মনের প্রার্থী আলহাজ্ব আঃ হকের পক্ষে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ উপজেলার পর এবার সিলেট বিভাগেরও শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান কালীগঞ্জের আল-জাছির হলেন দেশ সেরা কালিয়ায় মক্কীনগর কবরস্থানের উদ্বোধন ও দোয়া মাহফিল ঈশ্বরগঞ্জে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আরমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

বই পড়লে মন ও মনন সমৃদ্ধ হয়: বিচারপতি আবদুর রউফ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আবদুর রউফ বলেছেন, বই পড়লে মন ও মনন সমৃদ্ধ হয়। ভাষা আন্দোলনের এ মাসে একুশে বইমেলাকে কেন্দ্র করে প্রতি বছর অনেক বই প্রকাশিত হয়। বাংলাদেশ কালচারাল একাডেমির সদস্যদের মধ্যে অনেক প্রাজ্ঞ কবি, কথাসাহিত্যিক ও লেখক আছেন। তাদের লেখা বইগুলো জাতির গঠনে ভূমিকা রাখবে আমি আশা করি। তিনি সম্প্রতি রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ কালচারাল একাডেমির উদ্যোগে কবি নাসির হেলাল ও কবি শহীদ সিরাজীর লেখা চারটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেছেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি আবদেুর রহমান। বাংলাদেশ কালচারাল একাডেমির সেক্রেটারি ইবরাহীম বাহারীর স ালয়নায় বিশেষ অতিথির বক্তব্য কথাসাহিত্যিক হারুন ইবনে শাহাদাত।
অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত গ্রন্থের লেখক কবি নাসির হেলাল ও কবি শহীদ সিরাজী তাদের অনুভূতি ব্যক্ত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মোড়ক উন্মোচন করা গ্রন্থগুলো হলো: নাসির হেলালের লেখাগ্রন্থ দুটি হলো: আমাদের কবি আল মাহমদ ( জীবনী) ও ষাট পেড়িয়ে ( সম্পাদিত জীবনী গ্রন্থ)। কবি শহীদ সিরাজী লেখা গ্রন্থ আলোর পথ পেল যারা ( আল হাদীসের আলোকে কিশোর গল্পগ্রন্থ), হৃদয় যখন টুইন টাওয়ার (কাব্যগ্রন্থ)।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com