সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম ::
কোরবানী ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই এপ্রিলের ২৬ দিনে ১৬৮ কোটি ডলার রেমিট্যান্স সত্যি না কি গুজব: ফের বিয়ে করছেন শাকিব খান যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনিদের পক্ষে নজিরবিহীন বিক্ষোভ নেতাকর্মীদের গ্রেপ্তার সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে: ফখরুল গরমে খামারে মরছে মুরগি, কমছে ডিম রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে: ওবায়দুল কাদের বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক কোনো জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে- শিক্ষামন্ত্রী

রমজানের শুভেচ্ছা জানালেন বাইডেন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১১ মার্চ, ২০২৪

মুসলিমদের পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এক শুভেচ্ছাবার্তায় গাজাসহ সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলিমদের শান্তি, সমৃদ্ধির পাশাপাশি নিরাপদে রোজা পালনের আশাপ্রকাশ করেছেন তিনি। এসময় গাজায় দ্রুত যুদ্ধবিরতিসহ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার কথাও উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট। গত রোববার (১০ মার্চ) এক বিবৃতিতে বাইডেন বলেন, আজ চাঁদ দেখার মাধ্যমে পবিত্র রমজান মাসের সূচনা হলো। এমন মুহূর্তে আমি এবং ফার্স্টলেডি জিল বাইডেন যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বের মুসলিমদের শুভেচ্ছা জানাই। তিনি বলেন, এ বছর পবিত্র মাসটি এসেছে অপরিসীম বেদনার মুহূর্তে। গাজার যুদ্ধ ফিলিস্তিনি জনগণকে ভয়ানক যন্ত্রণার সম্মুখীন করেছে। ৩০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের অধিকাংশই বেসামরিক নাগরিক। এদের মধ্যে হাজার হাজার শিশুও রয়েছে। যুদ্ধের কারণে প্রায় ২০ লাখ ফিলিস্তিনি গৃহহীন হয়েছেন; অনেকেরই জরুরি ভিত্তিতে খাদ্য, পানি, ওষুধ এবং আশ্রয়ের প্রয়োজন।
বাইডেন বলেন, আগামী দিনগুলোতে মুসলিমরা যখন রোজা ভাঙার (ইফতার) জন্য জড়ো হবেন, তখন অনেকের মনেই ফিলিস্তিনি জনগণের দুর্ভোগের কথা থাকবে। এটি আমার মনেও সামনের সারিতে রয়েছে। মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, আমরা গাজায় আরও জীবনরক্ষাকারী সাহায্য পাঠাচ্ছি। জিম্মিদের মুক্তি দেওয়া হবে এমন একটি চুক্তির অংশ হিসেবে কমপক্ষে ছয় সপ্তাহের জন্য অবিলম্বে এবং টেকসই যুদ্ধবিরতি প্রতিষ্ঠায় অবিরাম কাজ চালিয়ে যাবে যুক্তরাষ্ট্র। আমরা দীর্ঘমেয়াদী স্থিতিশীলতা, নিরাপত্তা ও শান্তির জন্য কাজ করে যাবো। এর মধ্যে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের স্বাধীনতা, মর্যাদা, নিরাপত্তা এবং সমৃদ্ধির সমান পদক্ষেপ নিশ্চিত করতে দ্বি-রাষ্ট্রীয় সমাধানও অন্তর্ভুক্ত রয়েছে। এটিই স্থায়ী শান্তির একমাত্র পথ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com