বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

শাহ বুলবুল:
  • আপডেট সময় বুধবার, ২৭ মার্চ, ২০২৪

স্বাধীনতার ঐতিহাসিক স্বপ্ন পূরণের বয়ান ২৬ মার্চ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে রাজধানীর মিরপুরে অবস্থিত স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ। গভীর শ্রদ্ধাভরে দিবসটি পালন উপলক্ষে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ গৃহীত নানা কর্মসূচির মধ্যে ছিলো-জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, বিশেষ আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী।

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ ক্যাম্পাসে রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধের সূচনা দিনটি পালনের নানা আয়োজনে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ সুদীপ কুমার মণ্ডল। অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের সবচেয়ে উত্তাল দিনগুলো নিয়ে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন একাডেমিক কাউন্সিলের আহবায়ক মো. জাকিদুল ইসলাম, সদস্য সচিব সুশীল চাকমা। আলোচনা সভায় মাতৃভূমি নিয়ে ভালোবাসার কথা জানান সপ্তম শ্রেণির শিক্ষার্থী এহসান জুয়াইরিয়া জাকিদ। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাডেমিক কাউন্সিলের সদস্য ও শিক্ষক প্রতিনিধি মোস্তাকিয়া মাহমুদা পারভীন, উন্নয়ন ও অনুদান বিষয়ক উপদেষ্টা মিসেস রেবেকা করিম।
তাহমিনা ও মৌসুমী বড়ুয়া’র সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে পরিবেশিত দেশাত্মবোধক দলীয় সংগীত, একক সংগীত, আবৃত্তি উপস্থিত সকলকে মুগ্ধ করে। অনুষ্ঠানের শেষাংশে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের পুরস্কার প্রদান করা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com