শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

শাহ বুলবুল:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

পরাধীনতার শিকল ভাঙার দিন ২৬ মার্চ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজের স্কুল শাখা ‘মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল’। আত্মত্যাগের বীরত্বগাথা মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল গৃহীত কর্মসূচির মধ্যে ছিলো-জাতীয় পতাকা উত্তোলন, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের ইতিহাস ভিত্তিক দেয়াল পত্রিকার প্রদর্শন, বিশেষ আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী। উত্তরার ডিয়াবাড়িতে অবস্থিত মাইলস্টোন কলেজের স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করে মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল ডিয়াবাড়ি ক্যাম্পাসের ছাত্রছাত্রীরা। অনুষ্ঠানমালায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.), মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলের নির্বাহী অধ্যক্ষ মিসেস রিফাত নবী আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল ডিয়াবাড়ি ক্যাম্পাসের অধ্যক্ষ ক্যাপ্টেন জাহাঙ্গীর খান এনপিপি, পিএসসি (অব.), প্রধান শিক্ষক খাদিজা আক্তার প্রমুখ।
৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল গৃহীত অনুষ্ঠানমালার অন্যতম দিক ছিলো স্কুলটির ডিয়াবাড়ি ক্যাম্পাসের সবুজ প্রাঙ্গনে স্বাধীনতা মেলার আয়োজন। স্বাধীনতা মেলায় ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ছাত্রছাত্রীরা হাতে লেখা দেয়াল পত্রিকা প্রদর্শন করে। ছাত্রছাত্রীদের সুনিপুন হাতের লেখায় তুলে আনা হয় আমাদের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের ইতিহাস এবং স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন। সম্মানিত অতিথিগণ হাতে লেখা দেয়াল পত্রিকাগুলো ঘুরে দেখেন এবং মুক্তিযুদ্ধের নানাবিধ বিষয় নিয়ে কথা বলেন ছাত্রছাত্রীদের সাথে।
আয়োজনের শেষাংশে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী। এ পর্বে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে দেশাত্ববোধক একক ও দলীয় পরিবেশনা উপস্থিত সকলকে মুগ্ধ করে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com