শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হাফেজ ক্বারী আবু রায়হান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

সেনেগালে অনুষ্ঠিত ১১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বাংলাদেশের হাফেজ ক্বারি আবু রায়হান। এই কেরাত প্রতিযোগিতায় ৩০টি দেশকে পেছনে ফেলে তিনি প্রথম হয়েছেন। গতকাল সোমবার স্থানীয় সময় ভোর ৬টায় সেনেগালের কাওলা শহরে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
হাফেজ ক্বারি আবু রায়হান নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের উদয়দী গ্রামে শহিদুল্লাহ ও শিউলী বেগমের ছেলে। তিনি উপজেলার হাইজাদীতে অবস্থিত আর রায়জান ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। সেনেগালে থেকে মুঠাফোনে তার ওস্তাদ মুফতি আব্দুল কাইয়ুম জানান, ‘৩০ দেশকে পিছনে ফেলে ক্বারি আবু রায়হান বিশ্বজয় করতে সক্ষম হয়েছেন। পুরষ্কার হিসেবে তিনি পেয়েছেন ১০ হাজার মিলিয়ন ফ্রান্ক বা ১৬ হাজার ৬০০ মার্কিন ডলার। যা বাংলাদেশে টাকায় ১৯ লাখ টাকা।’ এর আগে ২০১৮ সালে অনুষ্ঠিত কাতারে হিফজুল কোরআন প্রতিযোগিতায় তিনি প্রথম স্থান অর্জন করেছিলেন। আড়াইহাজারের কৃতিসন্তান হাফেজ ক্বারি আবু রায়হান দেশের সুনাম দেশের বাহিরে বৃদ্ধি করায় স্থানীয় সংসদ সদস্য হুইপ নজরুল ইসলাম বাবু তাকে অভিনন্দন জানান। এছাড়াও আড়াইহাজার থানা প্রেসক্লাব সভাপতি মাসুম বিল্লাহ অভিনন্দন জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com