শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

কমলাপুরে বেড়েছে ঘরমুখো মানুষের ভিড়

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

ঈদকে সামনে রেখে শেষ সময়ে এসে কমলাপুর স্টেশনে বেড়েছে ঘরমুখো মানুষের ভিড়। পরিবারের সঙ্গে ঈদ করতে সকাল থেকে ট্রেনে রাজধানী ছাড়ছে অনেকে। আজ ট্রেনে ঈদযাত্রার ষষ্ঠ দিন (৮ এপ্রিল)। সকাল থেকেই যথাসময়ে ছেড়ে যাচ্ছে ট্রেন। ফলে স্বস্তির হাওয়া বইছে ট্রেন যাত্রায়। বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তারা বলছেন, গতকাল সোমবার থেকেই মূলত ট্রেনে ঈদের চাপ পড়ছে। আগামী দুদিন ভিড় আরও বাড়বে। তবে কমলাপুর স্টেশন থেকে সারাদেশের বিভিন্ন প্রান্তে কিছুক্ষণ পরপর যথা সময়ে ছাড়ছে ট্রেন। আজ কোনো শিডিউল নিয়ে ভোগান্তি নেই।
জানা গেছে, রোববার সকাল ৬টা থেকে ট্রেন ছেড়ে যাওয়া শুরু হয় কমলাপুর রেলস্টেশন থেকে। প্রথম ঘণ্টায় ৩টি আন্তঃনগরসহ স্টেশন ছাড়ে ৫টি ট্রেন। ফলে বেলা বাড়ার সাথে সাথে যাত্রীদের চাপ বাড়তে থাকে স্টেশনে।
ষষ্ঠ দিনেও ঈদের ট্রেন যাত্রায় সকাল থেকেই ভোগান্তিহীনভাবেই যাত্রা শুরু হয়েছে ঘরমুখো মানুষ। এবার প্রথম তিনস্তরের তল্লাশি চৌকি পার হয়ে, যাত্রীদের স্টেশনে প্রবেশ করতে হচ্ছে। পজ মেশিন দিয়ে টিকিট ভেরিফাই করে তারপর প্ল্যাটফর্মে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। প্ল্যাটফর্মে বিনা টিকিটের যাত্রী প্রবেশ রোধ করতে স্কাউট এবং রেড ক্রিসেন্টের সদস্যরাও কাজ করছেন। ফলে যাত্রীরা বলছেন, শেষ পর্যন্ত এই প্রক্রিয়া অনুসরণ করায় ঈদযাত্রা নির্বিঘœ হচ্ছে। নির্বিঘেœ যাতায়াত করতে পারাটা বাড়িয়েছে ঈদের আনন্দ। পাশাপাশি ঈদযাত্রায় ট্রেন যাত্রীদের সার্বিক নিরাপত্তা দিতে প্ল্যাটফর্ম এলাকায় প্রবেশের মুখে র‌্যাব, পুলিশ এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এবার ঈদে অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হওয়ায় টিকিট কাটতে ঘণ্টার পর ঘণ্টা লাইনের ভোগান্তিও নেই।
পবিত্র ঈদুল ফিতর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ বা ১১ এপ্রিল ঈদুল ফিতর উদযাপিত হবে। ১৪৪৫ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা এবং পবিত্র ঈদুল ফিতরের তারিখ নির্ধারণের লক্ষ্যে মঙ্গলবার (৯ এপ্রিল) জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার চাঁদ দেখা গেলে ২৯ রমজান শেষে ১০ এপ্রিল আর চাঁদ দেখা না গেলে ৩০ রমজান পূর্ণ হয়ে ঈদ উদযাপিত হবে ১১ এপ্রিল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com