মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল

খবরপত্র অন লাইন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
হরিপুরে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বর্তমান আওয়ামী লীগ সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব আকরামকে অন্যায়ভাবে নির্যাতন করে পুলিশ কাস্টডিতে হত্যা করা হয়েছে।’ শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে আকরামের মৃত্যুতে আয়োজিত এক শোকসভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘পুলিশের হেফাজতে যখন একজন অসহায় নিরীহ মানুষকে হত্যা করা হয় তখন একটি রাষ্ট্রের কি অবস্থা দাঁড়ায়। মানুষ কি ভাববে? মানুষ ভাববে দেশে কোনো আইনের শাসন নাই। এখানে যারা রক্ষক তারাই হয়ে গেছে নির্যাতনকারী ভক্ষক। আজকে আওয়ামী লীগ সরকার এই রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে। আমরা নিজ দেশে পরবাসী হয়ে গেছি।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সত্যিকার অর্থে এই দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। এখন সবকিছু নির্ধারণ করে পুলিশেরা। এখন আর আওয়ামী লীগ নাই, এখন এটা পুলিশ লীগ। পুলিশ বলে কিসের আওয়ামী লীগ, আমরাই তো সরকারকে টিকিয়ে রেখেছি।’

মির্জা ফখরুল আরো বলেন, ‘আমার প্রশ্ন একটাই, আজ পুলিশ কাস্টডিতে কেন যুবদল নেতা আকরামকে প্রাণ দিতে হলো। একজন সুস্থ-সবল যুবককে পুলিশ ধরে নিয়ে গেলো। তিনি জামিনে ছিলেন তার পরেও পুলিশ ধরে নিয়ে গেল। এটা শুধু হরিপুরের ঘটনা নয়, সারা দেশে আজ এমন ঘটনা ঘটছে। আমাদের আন্দোলন চলাকালীন সময়ে ৩০ জন নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে, আমাদের প্রায় ৬০ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং ৭০০ থেকে ৮০০ মানুষকে গুম করে দেয়া হয়েছে।
উল্লেখ্য, সোমবার (৮ এপ্রিল) দুপুরে পুলিশি হেফাজতে মৃত্যু হয় ৪০ বছর বয়সী আকরাম হোসেনের। আকরাম হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব ছিলেন। এটিকে পুলিশ অসুস্থাজনিত কারণে মৃত্যু বললেও পুলিশের নির্যাতনেই আকরামের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে বিএনপি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com