বুধবার, ২২ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
আজ বাজারে আসছে নওগাঁর আম ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচন অধিকাংশ কেন্দ্রই ছিল ফাঁকা! মানবাধিকার প্রতিষ্ঠায় নতুন একটি মুক্তিযুদ্ধের দরকার জামালপুরে সভায় বক্তারা কালীগঞ্জে এমপি আনারের সন্ধ্যান ও সুস্থতা কামনায় শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে দোয়ার আয়োজন গলাচিপা উপজেলায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট তারাকান্দা গ্রামীণ অবকাঠামো উন্নয়নে নিরন্তর কাজ করছেন জোবায়ের হোসেন বাগেরহাটে বিতর্ক, রচনা, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ বগুড়ার শেরপুরে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ফরিদগঞ্জে ভোট বর্জনের আহব্বানে মতিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ও মিছিল রাইসির জানাজায় মানুষের ঢল

কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত

আব্দুল বাছিত খান কমলগঞ্জ
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন রেজি. নং বি-৭৭ এর অন্তর্ভুক্ত মনু-দলই ভ্যালী কার্যকরী পরিষদ ও মিরতিংগা চাবাগানের চা শ্রমিকদের ৩য় দিনের মত অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।
দেউন্দি টি কোঃ লিঃ কর্তৃক নানান টালবাহানা মজুরী, বোনাস, বকেয়া, রেশন, প্রফিডেন্ট ফান্ড, ঘরবাড়ি মেরামতসহ ৭ দফা দাবীতে ৩০ এপ্রিল মঙ্গলবার সকাল ১১টায় বাগান ফ্যাক্টরির সামনে এ কর্মসূচি পালন করা হয়। এসময় উপস্তিত ছিলেন মনু দলই ভ্যালী সভাপতি ধনা বাউরী, বীর মুক্তিযোদ্ধা শ্রী কুল চন্দ্র তাতী, বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মন্টু অলমিক,মো: আব্দুল জব্বার, মাসুদ আলী, রাধা শ্যাম,নিশি গঞ্জু প্রমুখ। বক্তারা জানান, চা শ্রমিকরা ঠিকমত বাগানে শ্রম দিয়ে যাচ্ছেন কিন্ত তাদের মজুরি দিতে টালবাহানা চলছে, আজ না কাল করে মালিকপক্ষ তাদেরকে ঘুরাচ্ছেন, বাগানের হাসপাতালে ঔষধ নেই, শ্রমিকদের বাহিরে গিয়ে চিকিৎসা নিতে হচ্ছে, ঝড় তুফানে বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে বাগান কর্তৃপক্ষ মেরামত করে দিচ্ছেন না। তারা সন্তানাদি নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এই দেশে রোহিঙ্গাদের মুল্য আছে চা শ্রমিকদের কোন মূল্য নেই, করোনাকালীন সব কিছু বন্ধ থাকলেও চা বাগান বন্ধ হয়নাই, চা শ্রমিকরা জীবনের ঝুকি নিয়ে কাজ করেছেন। যে ভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্য বৃদ্বি পাচ্ছে চা শ্রমিকরা না খেয়ে মরবে। ১৭০ টাকা মজুরী দিয়ে তাদের সংসার চালাতে কষ্ট হচ্ছে। দ্রুত সময়ের ভিতরে বকেয়া মজুরি, চিকিৎসা, বাসস্থান সমস্যার সমাধান না হলে কঠোর কর্মসূচির মাধ্যমে লাগাতার কর্মবিরতি পালনের হুশিয়ারী প্রদান করা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com