বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনাম ::
দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত ভ্যান-ঠেলাগাড়ি দিয়ে এইচএসসি কেন্দ্রে পরীক্ষার্থীরা বরিশালে নদীতে চলছে ‘বিমান’ বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে ফেনসিডিলসহ চালক গ্রেফতার কিডনি বিকল হতে যাওয়া রিকশাচালক সিরাজুলকে বাঁচাতে সাহায্যের আবেদন ডোমারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা নেত্রকোণা জেলা প্রশাসক পেলেন শুদ্ধাচার পুরস্কার বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালের ১০ লিফটের ৮টিই অচল মাদারগঞ্জে বিক্ষোভ ও হরতাল ঘোষণা : চেয়ারে বসার একদিন আগে উপজেলা চেয়ারম্যান কারাগারে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক সংলাপ উপলক্ষে প্রস্তুতি সভা দুর্গাপুরে বঙ্গববন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

মোদীর মন্ত্রিসভায় চমক, বাদ পড়ছেন অনেক দাপুটে নেতা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪

নরেন্দ্র মোদীর নতুন মন্ত্রিসভায় দেখা যেতে পারে একাধিক চমক। প্রধান প্রধান মন্ত্রণালয়গুলো নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি পদ শরিকদের জন্য ছেড়ে দিতে পারে বিজেপি। আর তার জন্য বাদ পড়তে পারেন আগের মন্ত্রিসভার একাধিক দাপুটে সদস্য। গতকাল রোববার (৯ জুন) সন্ধ্যায় শপথ নিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তার নতুন মন্ত্রিসভার একাংশ। তার আগেই শুরু হয়ে গেছে নানা জল্পনা-কল্পনা। কে থাকছেন আর কে বাদ পড়ছেন মোদীর মন্ত্রিসভায়?
সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, মোদীর নতুন মন্ত্রিসভায় ঠাঁই পাচ্ছেন না সাবেক কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, অনুরাগ ঠাকুর ও নারায়ণ রানে। মোদীর দ্বিতীয় মেয়াদের সরকারে নারী ও শিশু উন্নয়ন মন্ত্রী ছিলেন স্মৃতি ইরানি। পাঁচ বছর আগে কংগ্রেসের দুর্গ বলে পরিচিত উত্তর প্রদেশের আমেথি আসনে খোদ রাহুল গান্ধীকে হারিয়েছিলেন তিনি। কিন্তু এবারের নির্বাচনে কংগ্রেস প্রার্থী কিশোরী লাল শর্মার কাছে দেড় লাখেরও বেশি ভোটে হেরে গেছেন বিজেপির এ দাপুটে নেত্রী।
বিজেপির আরেক নেতা অনুরাগ ঠাকুর অবশ্য হিমাচল প্রদেশের হামিরপুর থেকে নির্বাচন করে জয়ী হয়েছেন। গত সরকারে তিনি ভারতের ক্রীড়া এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ছিলেন। সূত্র বলছে, নরেন্দ্র মোদীর এবারের জোট সরকারে আর কেন্দ্রীয় ভূমিকায় থাকছেন না অনুরাগ।
মোদীর দ্বিতীয় মেয়াদের সরকারে অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন নারায়ণ রানে। নতুন সরকারে জায়গা পাচ্ছেন না তিনিও। যদিও, এবারের নির্বাচনে মহারাষ্ট্রের রত্নগিরি-সিন্ধুদুর্গ আসন থেকে জিতেছেন এ বিজেপি নেতা। শোনা যাচ্ছে, কংগ্রেসের শশী থারুরের কাছে অল্প ব্যবধানে হেরে যাওয়া বিজেপি নেতা রাজীব চন্দ্রশেখরও নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন।
থাকছেন কে?
নরেন্দ্র মোদীর তৃতীয় মেয়াদের মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলা সম্ভাব্য বিজেপি নেতারা হলেন- অমিত শাহ, রাজনাথ সিং, নির্মলা সীতারমণ, এস জয়শঙ্কর, নীতিন গড়করি, মনসুখ মান্ডাভিয়া, পীযূষ গয়াল, অশ্বিনী বৈষ্ণব, ধর্মেন্দ্র প্রধান, ভূপেন্দ্র যাদব, প্রহ্লাদ জোশী এবং কিরেন রিজিজু।
সম্ভাব্য মন্ত্রীদের তালিকায় জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) অন্যান্য দলের নেতাদের মধ্যে রয়েছেন এইচডি কুমারস্বামী, জয়ন্ত চৌধুরী, প্রতাপ যাদব, রাম মোহন নাইডু, সুদেশ মাহাতো এবং লল্লান সিং।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com