রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

টেসলায় ইলন মাস্কের বেতন কত?

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

বিদ্যুচ্চালিত গাড়ি নির্মাতা কোম্পানি টেসলার প্রধান নির্বাহী পরিচালক (সিইও) ইলন মাস্কের বেতন প্যাকেজ ৫৬ বিলিয়ন ডলার। এ কোম্পানির বিনিয়োগকারীদের ভোটাভুটির মাধ্যমে এই অর্থের পরিমাণ নির্ধারিত হয়েছে।
এছাড়াও প্রতিষ্ঠানটির আইনি সদর দপ্তর যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ডেলওয়্যার থেকে টেক্সাসে সরিয়ে নেয়ার পক্ষে ভোট দিয়েছেন। খবর রয়টার্সের। ইলন মাস্ক সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) বিনিয়োগকারীদের এমন সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। চলতি বছরের জানুয়ারি মাসে ডেলওয়্যারের এক আদালত ইলন মাস্কের বেতন-ভাতা প্রয়োজনের তুলনায় অতিরিক্ত বলে রায় দিয়েছিলেন। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদকে ইলনের সঙ্গে নতুন চুক্তি করার আদেশ দেন আদালত।
আদালতের এমন রায়ে ইলন মাস্ক জানিয়েছিলেন, তিনি প্রত্যাশিত বেতন না পেলে টেসলা ছেড়ে অন্য প্রতিষ্ঠানে চলে যাবেন। তবে ইলনকে টেসলার সাফল্যের চাবিকাঠি হিসেবে দেখা হলেও সম্প্রতি প্রতিষ্ঠানটির বিক্রি ও মুনাফা হ্রাস পেয়েছে। তবে বিনিয়োগকারীদের ইলন মাস্কের বেতন এবং আইনি সদর দপ্তর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের পরও তাকে আইনি লড়াইয়ের মধ্যে দিয়ে যেতে হবে। কারণ ইলনের ৫৬ বিলিয়নের বেতন প্যাকেজে রাজি হলেও ডেলওয়্যারের আদালত তা অনুমোদন দেবেন কি না এখনও স্পষ্ট নয়। নতুন এ ভোটাভুটির ওপরও আবার মামলা হতে পারে। ইউসি বার্কলের আইনের অধ্যাপক অ্যাডাম বাদাওয়ি বলেন, শেয়ারহোল্ডাররা পুরানো প্যাকেজটি অনুমোদন করলেও ডেলাওয়্যার আদালত সেই ভোটকে কার্যকর হতে দেবে কি না তা স্পষ্ট নয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com