শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

ঈশ্বর ছাড়া আর কেউ আমাকে নির্বাচন থেকে দূরে রাখতে পারেন না: জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৬ জুলাই, ২০২৪

প্রেসিডেন্ট জো বাইডেনকে নিয়ে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে যে বিতর্ক সৃষ্টি হয়েছে তার জবাবে তিনি বলেছেন, একমাত্র ঈশ্বরই তাকে নির্বাচন থেকে বিরত রাখতে পারে। শুক্রবার এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন। বয়সের প্রেক্ষিতে তাকে নিয়ে যে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে সে বিষয়ে পরীক্ষা দিতে এবং এর ফল প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছেন। তার সাক্ষাৎকার নেন সাংবাদিক জর্জ স্টেফানোপোলাস। তাকে বাইডেন বলেন, প্রতিদিনই আমি পরীক্ষা করাই। সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রথম টিভি বিতর্কে তিনি বাজে পারফরমেন্স করার পর ডেমোক্রেট কিছু কর্মকর্তা ও ডোনারদের মধ্যে দ্বিধা দেখা দিয়েছে। তারা বাইডেনকে নির্বাচনী লড়াই থেকে সরে যাওয়ার জন্য চাপ দিচ্ছেন। তারা বলছেন, ট্রাম্পের বিরুদ্ধে বিজয়ী হতে হলে একজন কম বয়সী প্রার্থী প্রয়োজন। তা না হলে নির্বাচনে ভয়াবহ বিপর্যয় হবে। কিন্তু সেই ধারণাকে আরও একবার উড়িয়ে দিলেন ৮১ বছর বয়সী বাইডেন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
পুরো সাক্ষাৎকারে সাংবাদিক জর্জ স্টেফানোপোলাস প্রেসিডেন্ট জো বাইডেনকে তার সক্ষমতার বিষয়ে, বিশেষ করে শারীরিক সক্ষমতার বিষয়ে চাপ দেন। তিনি জানতে চান, তিনি কি নিজের স্বাস্থ্য এবং বিজয়ের সক্ষমতার বিষয় উপেক্ষা করতে পারেন। জবাবে বাইডেন বলেন, আমি মনে করি আমার চেয়ে এই নির্বাচনে প্রেসিডেন্ট হতে বা বিজয়ী হতে অন্য কেউই যোগ্যতাসম্পন্ন নন। গত সপ্তাহে বিতর্কের সময় নিজের নিঃশেষ হয়ে আসাকে ঠা-াজনিত সমস্যা হিসেবে আখ্যায়িত করেন। বিতর্কের পর ট্রাম্পের বিরুদ্ধে তিনি নির্বাচনী মাঠ হারিয়েছেন ডেমোক্রেটদের এমন আশঙ্কাকে উড়িয়ে দেয়ার চেষ্টা করে তিনি বলেন সেটা একটা ‘টস-আপ’ ছিল। মিত্ররা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলতে পারেন। এর জবাবে বাইডেন বলেন, এটা হবে না। একই রকম প্রশ্ন আবার করা হয়। জবাবে বাইডেন বলেন, যদি সর্বশক্তিমান ইশ্বর নেমে আসেন এবং বলেন- জো, নির্বাচন থেকে সরে যাও, তাহলে আমি নির্বাচন থেকে সরবো। কিন্তু ঈশ্বর নেমে আসবেন না।
গত সপ্তাহে তিনি বিতর্কের সময় স্টেজে যে পারফরমেন্স করেছিলেন এই সাক্ষাৎকারে তার কণ্ঠ তার চেয়ে পরিষ্কার ছিল। তা সত্ত্বেও কণ্ঠ বার বার দুর্বল ও অস্পষ্ট হয়ে যাচ্ছিল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com