শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

তারুণ্য নির্ভর ন্যায়- ইনসাফের সমাজ প্রতিষ্ঠা করতে হবে -মুহাম্মদ সেলিম উদ্দিন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

আজকের যুব সমাজই আগামী দিনের ভবিষ্যৎ; তাই তারুণ্যের শক্তি ও উদ্দীপনা কে কাজে লাগিয়ে ক্ষুধা, দারিদ্র,অপশাসন ও দুঃশাসন মুক্ত স্বপ্নের বাংলাদেশ গড়তে যুব সমাজ সহ দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ প্রয়াস চালানোর আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।
তিনি গত শুক্রবার রাতে রাজধানীর মহাখালী ওয়্যারলেস সড়কে বাংলাদেশ জামায়াতে ইসলামী বনানী থানা আয়োজিত এক যুব সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। বনানী থানা আমীর মিজানুর রহমান খানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আব্দুর রাফির পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও গুলশান অঞ্চল পরিচালক ইয়াছিন আরাফাত। আরো বক্তব্য রাখেন গুলশান পশ্চিম থানা আমীর মাহমুদুর রহমান আজাদ প্রমূখ।
মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, আমাদের যুব সমাজই আমাদের আগামী দিনের কর্ণধার। দেশ ও জাতির যেকোন ক্রান্তিকালে যুব সমাজই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছে। সাম্প্রতিক আগস্ট বিপ্লবও এসেছে তাদের হাত ধরেই। তাদের আত্মত্যাগের মাধ্যমেই আমরা এক নতুন বাংলাদেশ স্বপ্ন দেখতে সক্ষম হয়েছি। তাই সমাজের যুবকদেরকে দূরে ঠেলে না দিয়ে বুকে টেনে নিতে হবে। তাদেরকে বিভিন্ন কর্মমূখী ট্রেনিং করিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। তাদেরকে পুঁজি দিয়ে ব্যবসা করার সুযোগ করে দেওয়াও সময়ের সবচেয়ে বড় দাবি। যুব সমাজের মধ্যে ধর্মীয় ও নৈতিক মূল্যবোধ সৃষ্টির জন্য দেশের প্রতিটি মসজিদ ও উপাসনালয়ে নৈতিক প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা দরকার। তাহলেই দেশের যুবক শ্রেণি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি, ইভটিজিং সহ নানা ধরনের অপরাধ থেকে বিরত থাকবে। আর যুব সমাজ দেশের জন্য মানব সম্পদে পরিণত হবে। তিনি তারুণ্য নির্ভর ন্যায়- ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
তিনি বলেন, দেশের যুব সমাজের সিংহভাগই এখন বেকার। আওয়ামী সরকারের দীর্ঘ অপশাসন ও দুঃশাসনের কারণে দেশে কর্মের সুযোগ আশঙ্কাজনকভাবে হ্রাস পেয়েছে। পতিত সরকারের ভ্রান্তনীতির কারণে বৈদেশিক শ্রমবাজারেও বড় ধরনের ভাটির টান লক্ষ্য করা গেছে। আর দেশের যুব সমাজকে কর্মহীন রেখে কোন ভাবেই জাতির উন্নয়ন-অগ্রগতি সম্ভব নয়। তাই দেশের বিশাল যুবশক্তিকে কর্মের হাতিয়ারে পরিণত করতে পারলেই আগামীতে সমৃদ্ধ জাতি গঠন করা সম্ভব হবে। তাই আমরা যুব সমাজকে কর্মমুখী ও আত্মকর্মসংস্থার সৃষ্টিতে নানামুখী কার্যক্রম গ্রহণ করেছি। আগামী দিনেও আমাদের এই কল্যাণমুখী উদ্যোগ অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি যুবসমাজকে আত্মকর্মসংস্থান সৃষ্টির চেষ্টা ও উদ্যোক্তা হওয়ার আহবান জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com