বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

সদ্য সমাপ্ত পুজায় সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম

বোরহানউদ্দিন ( ভোলা) প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

সদ্য সমাপ্ত ‘শারদীয় দুর্গোৎসব’ সুষ্ঠু ও সুন্দরভাবে নিষ্পন্ন হওয়ায় বাংলাদেশ সরকারের প্রশাসন ও রাজনৈতিক দলগুলোর সহযোগিতা পেয়ে তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ভোলার বোরহানউদ্দিন পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। তারা মন্তব্য করেছেন, সদ্য সমাপ্ত পুজায় সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মো. হাফিজ ইব্রাহিম।
গতকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে ভাওয়াল বাড়িমন্দিরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বোরহান উদ্দিন শাখার সভাপতি লিটন রক্ষিত বলেন, শারদীয় দুর্গাপূজা শুরু হওয়ার পূর্ব থেকে স্থানীয় পুলিশ প্রশাসন পূজা উদযাপন পরিষদ ও সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে সভা করেন। পরবর্তীতে ডিসি, এসপি, ডিএসবি, এনএসআই, ডিবি ও স্ব-স্ব থানার ওসি, ইউএনও এবং সাংবাদিক বৃন্দগণ আমাদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করেন যা ছিল অতীতের চেয়ে ব্যতিক্রম। যাবার পাশাপাশি বিএনপি ও জামাত জামাত ইসলামের মতো রাজনৈতিক ইসলামের মতো রাজনৈতিক দলগুলো আমাদের পূজা উদযাপন করার জন্য সাহস ও জনবল দিয়ে সাহস ও জনবল দিয়ে সহযোগিতা করেছেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন কমিটির সাধারণ সম্পাদক বিল্টু চন্দ্র দাস,বাবু রঘুনাথ, সোনালি ব্যাংকে সিনিয়র অফিসার বাবু দুলাল চন্দ্র দে, সুভল দেব নাথ,,বীধুভূষণ চদ্র দে,বিশেষ করে বোরহানউদ্দিন ও দৌলতখান তথা ভোলা-২ আসনের সাবেক এমপি আলহাজ্ব হাফেজ ইব্রাহিমের অবদানে ফলে আমরা নির্বিঘেœ ও নির্ভয়ে পূজা উদযাপন করতে সম্ভব হয়েছে। পূজা উদযাপন কমিটির নেতারা আরো বলেন সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের একান্ত প্রচেষ্টায় বোরহান উদ্দিনের হিন্দুদের প্রতি কোন রকম নির্যাতন বা সহিংসতা শিকার হয়নি ৫ আগষ্ট বিকালে মাইকে প্রচার করেন বোরহান উদ্দিন উপজেলা কোন প্রকার বিশৃঙ্খলা চেষ্টা করলে তাকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেওয়া হবে। এছাড়া পূজায় মন্দিরে ছাত্রদলের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবকদের ভূমিকা পালন করেছে এত করে হিন্দু
সম্প্রদায়ের কাছে বিএনপির জনপ্রিয়তা বেড়ে গেছে।
ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী। আমাদের ভোলা জেলার নেতৃবৃন্দের মতো অন্যান্য জেলার নেতারাও যদি সক্রিয় হতেন তাহলে বাংলাদেশের কোথায় কোন মন্দিরে অপীতিকর কোন ঘটনা ঘটতো না। ভোলা জেলা সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত। আগামী দিনগুলোতেও আমাদের এই সম্প্রীতি অটুট থাকুক।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com