রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:৫৭ পূর্বাহ্ন




জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০




সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত হয়েছে। সাড়ে পাঁচ ঘণ্টার এ অভিযানে ৪ জেএমবি সদস্য আত্মসমর্পণ করেছেন। এছাড়া ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ জিহাদি প্রশিক্ষণমূলক বই, দুটি বিদেশি পিস্তল ও বোমা তৈরির বেশকিছু সরঞ্জাম উদ্ধারের করা হয়েছে। অভিযান শেষে গতকাল শুক্রবার তাৎক্ষণিক প্রেস ব্রিফিং করে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানায় র‍্যাব।
এর আগে ভোর ৫টা থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়িটিতে অভিযান শুরু করে র‌্যাব। সকাল সাড়ে ১০টার দিকে জেএমবির চার সদস্য আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণকারীরা হলেন, জেএমবি পাবনা-সিরাজগঞ্জ অ লের সেকেন্ড-ইন-কমান্ড কিরণ ওরফে শামীম ওরফে হামীম, পাবনার সাঁথিয়ার নাঈমুল ইসলাম, দিনাজপুরের আতিউর রহমান ওরফে কলম সৈনিক ও সাতক্ষীরার আমিনুল ইসলাম ওরফে শান্ত।
প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানায়, গত ৫ নভেম্বর শাহজাদপুরের শেরখালি উকিলপাড়ায় প্রকৌশলী শামসুল হক রাজার (শিক্ষক ফজলুল হক সাহেবের বাড়ি সংলগ্ন) বাড়িটি ছাত্র পরিচয়ে ভাড়া করে ওই চার যুবক। পরে সেখানে জঙ্গি তৎপরতা শুরু করে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতে রাজশাহীর শাহ মখদুম থানা এলাকায় নব্য জেএমবির আমির মাহবুবসহ চার জনকে আটক করে র‌্যাব-৫। আটক আমিরের তথ্যের ভিত্তিতে শাহজাদপুরে অভিযান চালান র‌্যাব সদস্যরা। র‍্যাব আরও জানায়, শুক্রবার ভোর সাড়ে ৫টায় বাড়িটি ঘিরে রাখার সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে জঙ্গিরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। বাড়িতে বড় ধরনের অস্ত্রের মজুদ আছে এমন সন্দেহে র‌্যাব জোড়ালোভাবে অভিযানের প্রস্তুতি নেয়। পরে আত্মসমর্পনের নির্দেশ দিলে সকাল সাড়ে ১০টার পর চার জঙ্গি র‌্যঅবের কাছে আত্মসমর্পন করে।
র‌্যাবের অতিরিক্ত মহা-পরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার জানান, তাদের বোমা ডিসপোজাল দল সেখান থেকে দুটি বিদেশি পিস্তল, ছোট ছোট বিয়ারিং বল, গান পাউডার, ডেটনেটর, ফিউজ, কেবল, সার্কিট, রড কার্টার রড কার্টার টুল, জিহাদি বই, নির্দেশিকা, তার টেপ, চা-পাতি রামদা ইত্যাদি উদ্ধার করে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com