রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনাম ::
পবিত্র ভূমি ফিলিস্তিন জ্বলছে: সমাধান কোন পথে উলিপুরে ভেঙ্গে পড়া ব্রিজ সংস্কার হয়নি যানচলাচল ও যাতায়াত দুর্ভোগ চরমে শিক্ষার্থীদের কৃষি কাজে সম্পৃক্ত করতে এপির অভিনব উদ্যোগ নাগরিক টিভির জেলা প্রতিনিধির ওপর হামলা আসামী গ্রেপ্তারের দাবীতে মঠবাড়িয়ায় মানববন্ধন দাউদকান্দিতে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরণ ও স্পট রেজিস্ট্রেশন উদ্বোধন কালীগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের মৎস্য সম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে দশ জনের মনােনয়ন দাখিল রায়পুরায় চোলাই মদ ও গাঁজাসহ গ্রেপ্তার দুইজন কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত শ্রীমঙ্গল প্রেসক্লাবে ঢেউটিন দিয়ে সহায়তা করেন কৃষিমন্ত্রী কন্যা উম্মে ফারজানা

করোনা ঝুঁকিতে শরীয়তপুর

মোঃ আবুল হোসেন সরদার, শরীয়তপুর
  • আপডেট সময় শনিবার, ১১ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাসে সংক্রমনের ভয়ে নারায়নগঞ্জ থেকে দলে দলে ট্রলার যোগে লোকজন শরীয়তপুরে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ খবর পাওয়ার পর উপজেলা প্রশাসনের পক্ষথেকে ঐ সকল বাড়িঘর লকডাউন করে রেখেছে। বাইরের জেলা থেকে লোকজন আসায় এ জেলার মানুষ করোনা ঝুঁকিতে পড়েছে। জরুরী ভিত্তিতে এ সব যাতায়ত বন্ধ করার দাবী রেখেছে শরীয়তপুরবাসি। জেলা প্রশাসন বলছে আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে ব্যবস্থা নিয়েছি। বিভিন্ন ঘাট বন্ধ করে দিয়েছি।

বিভিন্ন উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাগেছে,গত দু’দিন যাবত নারায়নগঞ্জ থেকে রাতের বেলা ট্রলার যোগে শতাধিক লোকজন শরীয়তপুর জেলার বিভিন্ন উপজেলায় চলে এসে অবস্থান নিয়েছে। এরা দীর্ঘদিন যাবত নারায়নগঞ্জ শহরের বিভিন্ন কাজের জন্য বসবাস করছে। করোনা ভাইরাসে নারায়নগঞ্জে লোকজন আক্রান্ত হয়ে কয়েকজন মারাগেছে। সেখানে দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। করোনা ভাইরাসে আক্রন্ত হতে পারে এ ভয়ে নারায়নগঞ্জ থেকে লোকজন পালিয়ে শরীয়তপুর সদর উপজেলার টুমচর ও কাশিপুর গ্রামে ৩ জন, গোসাইরহাট উপজেলার হাটুরিয়া ইউনিয়নের চরভোয়াই গ্রামে ৬জন, নড়িয়া উপজেলার বিভিন্ন এলাকায় কমপক্ষে ১০জন ,জাজিরা উপজেলার বড়কান্দি,জয়নগর, সেনেরচর,ও পৌরএলাকার কবিরাজ কান্দি এলাকায় ৫জন,ভেদরগঞ্জ উপজেলায় লাকার্তা, নাজিমপুর,নারায়নপুর,গৈড্যা এলাকায় ৫ জন ,ডামুড্যা উপজেলার ধানকাঠি, সিধলকুড়া, পূর্বডামুড্যা সহ বিভিন্ন এলাকায় ৫৪জন অবস্থান নিয়েছে। উপজেলা প্রশাসন খবর পেয়ে এ সব এলাকায় স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে ঐ সকল বাড়ি ঘর লকডাউন করে রেখেছে। যাতে তারা বাড়ি থেকে বের হতে না পারে। এলাকাবাসির অভিযোগ এরা এসে লোকজনের সাথে মিশছে। প্রশাসন খবর পেয়ে তাদেরকে ঘরে রেখেছে। এদের দ্বারা ও ঐসব এলাকায় লোকজন আক্রান্ত হতে পারে। এ ধারা অব্যাহত থাকলে সারা জেলার মানুষ অতি অল্পসময়ে নারায়নগঞ্জের ন্যায় করোনা ঝুকিতে পড়ে যাবে। এ কারনে লোকজনের মধ্যে চরম আতংক বিরাজ করছে। জেলাবাসির দাবী জরুরী ভিত্তিতে নারায়নগঞ্জ সহ বাইরের জেলা থেকে যাতে করে অন্যকোন লোকজন এ জেলাতে ঢুকতে না পারে এ জন্য আইনী ব্যবস্থা নেয়া জরুরী।

এ ব্যাপারে জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুল হাসান বলেন, নারায়নগঞ্জ থেকে রাতে পালিয়ে ট্রলারযোগে লোকজন এসে এ উপজেলায় অবস্থান নিয়েছে। আমি বিষয়টি স্থানীয় পুলিশ প্রশাসনদেরকে জানিয়েছি। তাদের পক্ষথেকে তেমন সাড়া পাওয়া যায়না। আমি এলাকা পরিদর্শন করে তাদের বাড়িঘর লকডাউন করে রাখা হয়েছে।

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোস্তফা খোকন বলেন, আমাদের উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় ৫৪ জনের খবর পেয়ে তাদের বাড়ি গিয়ে নমূনা সংগ্রহ করছি। এ ছাড়া রিপোর্ট না পাওয়া পর্যন্ত তাদের ঘরের বাইরে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজিব হাওলাদার বলেন,নারায়নগঞ্জ থেকে অনেক লোকজন আমাদের এলাকায় রাতের বেলায় ট্রলার যোগে পালিয়ে এসেছে। এরা বিভিন্ন এলাকায় অবস্থান করছে। এদের কারনে নিরাপদ মানুষ গুলো করোনা ঝুকিতে পড়বে। জরুরী ভিত্তিতে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া দরকার।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুন উল হোসাইন বলেন,যেখানে লোকজন আসছে বলে খবর পাই। সাথে সাথে ঐ স্থানে গিয়ে ব্যবস্থা নেই।এর পরেও যদি কেউ পালিয়ে আসে আমাদের করার কি আছে। আমরা সব ঘাট গুলো বন্ধ করে দিয়েছি।যাতে ওরা এ জেলায় আসতে না পারে।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com