শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

সারাদেশে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে : ড. রেজাউল করিম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

রাজধানী ঢাকাসহ দেশে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ার কথা বলেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহা. রেজাউল করিম।
গতকাল বৃহস্পতিবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী থানা দক্ষিণের উদ্যোগে মিরপুর-১১ নাভানা টাওয়ারের পাশে আগুনে পোড়া বস্তিতে অগ্নিদুর্গতদের মাঝে খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বিশেষ করে নগরীর বস্তিগুলোতে এ ধরনের ঘটনা বেশি ঘটছে। কোনো ঘটনা ঘটার পর সরকারকে কিছুটা তৎপর মনে হলেও সংশ্লিষ্টদের আন্তরিকতার অভাবে ঘটনার রহস্য উদঘাটন হচ্ছে না। এমতাবস্থায় অগ্নিদুর্গত মানুষের দুর্দশা লাঘবে আমরা আমাদের সীমিত সামর্থ্য নিয়ে এগিয়ে এসেছি। তিনি অগ্নিদুর্গতদের দুর্দশা লাঘবে সরকার, সকল রাজনৈতিক দল, দাতা সংস্থা, সমাজের বিত্তবান মানুষসহ নগরীর সর্বস্তরের দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
রেজাউল করিম বলেন, দেশে অগ্নিদুর্ঘটনা এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে গেছে। আর রাজধানীর বস্তিগুলোতে অগ্নিদুর্ঘটনার বিষয়টি রীতিমতো রহস্যজনক। সরকার দেশে উন্নয়ন হয়েছে বলে দাবি করলেও অগ্নি নির্বাপনে আধুনিক প্রযুক্তি আমাদের হাতে নেই। ফলে যেকোনো ছোট দুর্ঘটনাতেও বড় ধরনের ক্ষয়ক্ষতির ঘটনা ঘটছে প্রতিনিয়ত। এমতাবস্থায় অগ্নিদুর্ঘটনা রোধে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা জরুরি। অন্যথায় অগ্নিদুর্ঘটনা কোনোভাবেই রোধ করা যাবে না।
তিনি বলেন, স্বাধীনতার সংগ্রামের লক্ষ্য ছিল গণতন্ত্র, বাকস্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি অর্জন। কিন্তু স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও জনগণ তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত। দেশের সরকার মানুষের মৌলিক অধিকার এখনো নিশ্চিত করতে পারেনি। সরকার নিজেদের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্য দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। ফলে জনগণ তাদের ভোটের অধিকার হারিয়েছেন। অভাবে মা তার সন্তানকে বিক্রি করে দিচ্ছেন। করোনা মহামারীর কারণে গোটা দেশেই মানবিক বিপর্যয় সৃষ্টি হলেও সরকার তা সামাল দিতে পারেনি। এমনকি চিকিৎসার অভাবে চিকিৎসকরাও মারা যাচ্ছে। গোটা পৃথিবীতে মানুষ যখন করোনা টিকা পাচ্ছেন তখন আমাদের টিকা প্রাপ্তির বিষয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি। তিনি দেশের সকল নাগরিকের জন্য করোনা টিকা নিশ্চিত করতে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ডা. ফখরুদ্দীন মানিক ও থানা আমীর আশরাফুল আলমসহ স্থানীয় নেতারা। অনুষ্ঠানে ৯০ পরিবারের মধ্যে চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণসহ শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com