বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম ::
নতুন প্রজন্মের সবাইকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের ইতিহাস জানাতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী ‘দাম শুনেই চলে যাচ্ছেন ক্রেতারা’ গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বাংলাদেশের সঙ্গে সম্পর্কে পরিবর্তন এনেছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের বক্তব্য দুরভিসন্ধিমূলক: ওবায়দুল কাদের ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় মাওলানা রফিকুল ইসলাম খান বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো ছয়টি রাজ্যের ভোটাভুটিতে ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন জিয়াউর রহমানকে অসম্মান করা মানে স্বাধীনতাকে অস্বীকার করা : মির্জা ফখরুল নারীর ক্ষমতায়নে বিশ্বের প্রথম সারির দেশ বাংলাদেশ : ধর্মমন্ত্রী

শীতে ত্বকের উজ্জ্বলতা ফেরাবে চালের গুঁড়া

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৯ জানুয়ারী, ২০২১

প্রাচীনকাল থেকেই রূপচর্চায় চালের গুঁড়া ব্যবহৃত হয়ে আসছে। এটি ত্বকে স্ক্রাবার হিসেবে কাজ করে। ত্বকের গভীর থেকে ময়লা দূর করতে পারে চালের গুঁড়া। শীতে ত্বক হয়ে পড়ে রুক্ষ্ম-শুষ্ক। তাই এ সময় ত্বকের প্রায়োজন বাড়তি যতœ। ত্বকের যতেœ ডিআইওয়াই ফেস প্যাকের বিকল্প নেই। শীতে ত্বককে হাইড্রেট রাখতে ব্যবহার করতে পারেন চালের গুঁড়া। জেনে নিন চালের গুঁড়া কীভাবে ফেসপ্যাক হিসেবে ব্যবহার করবেন-
চালের গুঁড়া ও হলুদ মিশিয়ে একটি ফ্যাসপ্যাক তৈরি করতে পারেন। এক চামচ চালের গুঁড়া, এক চামচ ফ্রেশ ক্রিম এবং এক চিমটি হলুদ গুঁড়া একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি মুখ এবং গলায় ব্যবহার করুন।
১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। হলুদে রয়েছে অ্যান্টিসেপটিক উপাদান, যা ত্বকের ময়লা দূর করে। ক্রিম ত্বককে আর্দ্র রাখে।
চালের গুঁড়া ও ডিম দিয়ে ফেসপ্যাক তৈরি করা যায়। এজন্য এক চামচ চালের গুঁড়া, একটি ডিমের সাদা অংশ এবং দুই থেকে তিন ফোঁটা গ্লিসারিন একসঙ্গে মিশিয়ে নিন।
মুখ ও গলায় ব্যবহারের পর ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। ত্বকের তৈলাক্ততা দূর করতে প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন।
ডিম ব্যবহার করে পিম্পল বা ব্রণ কমানো যায়। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চালের ফেস প্যাক অনেকটাই কার্যকরী।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com