মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম ::
চাঁদ দেখা যাবে পবিত্র কাবা শরিফের ওপরে রিকশা-ভ্যানচালক শ্রমিক ফেডারেশন ও জনমুক্তি পার্টির সমাবেশে দাবি ডিজিটাল বাংলাদেশে পায়েচালিত রিকশা চালাতে চাই না দারুণ গতিতে বাড়ছে এজেন্ট ব্যাংকিং, এগিয়ে ইসলামী ব্যাংক বিশ্বের সর্ববৃহৎ স্বাস্থ্যকর শহর মদিনা: ডব্লিউএইচও মেজর মঞ্জুর হত্যায় এরশাদকে অব্যাহতি ফখরুল ‘ডিমেনশিয়ায় আক্রান্ত কি-না’ সন্দেহ হাছান মাহমুদের চসিক নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার : কাদের গণঅভ্যুত্থান দিবসের কথা বর্তমান সরকারের মনে নেই : মান্না জামায়াতে ইসলামী কখনো কোনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না: মতিউর রহমান আকন্দ ২৫ শতাংশ কমিয়ে এসএসসির সিলেবাস প্রকাশ




বুধবার সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ইকবাল হোসেন:
  • আপডেট সময় রবিবার, ১০ জানুয়ারী, ২০২১




বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আগামী ১৩ই জানুয়ারি বুধবার সারা দেশের জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। গতকাল রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, ২০০৭ সালের ১১ই জানুয়ারি বাংলাদেশের সংবিধান লংঘন করে গণতন্ত্রকে হত্যা করা হয়। বাংলাদেশকে বিরাজনীতিকরণের লক্ষ্যে সংবিধানসম্মত তত্ত্বাবধায়ক সরকারকে উৎখাত করে বে আইনি সেনাসমর্থিত সরকার গঠন করা হয়। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াসহ বিএনপি’র বিপুল সংখ্যক নেতাকর্মীকে মামলা দিয়ে কারারুদ্ধ করা হয়। এর মূল লক্ষ্য ছিল জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করা।
মির্জা ফখরুল বলেন, ১/১১’র বে আইনি সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামো ভেঙে দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী লীগের হাতে ক্ষমতা হস্তান্তরের নীলনকশা বাস্তবায়ন করে। অনির্বাচিত আওয়ামী লীগ সরকার তারই ধারাবাহিকতায় এদেশের মানুষের গণতন্ত্রকে হত্যা করে বে আইনি শাসন জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে।
গণতন্ত্রের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বে আইনি নির্বাচনের মাধ্যমে পার্লামেন্টকে দলীয়করণ করেছে। মানবাধিকার, আইনের শাসন, ন্যায়বিচার ভূলুণ্ঠিত হয়েছে। দলীয় সন্ত্রাসী বৃদ্ধি পেয়েছে। তাই ২০০৭ সালের জানুয়ারি মাসের ১১ তারিখের এই দিনকে স্মরণ করিয়ে দেয়। ষড়যন্ত্রের এই দিনে আওয়ামী লীগের কলঙ্কিত রাজনীতির প্রতিবাদে আজ সোমবার বিএনপি’র কেন্দ্রীয় পর্যায়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক ও বর্তমান মেয়রের একে অপরের ওপর দোষারোপের কথার প্রেক্ষিতে বিএনপি মহাসচিব বলেন, এটা হচ্ছে বর্তমান সরকারের সর্বদিকে দুর্নীতির গ্রাস-এর একটি চিত্র। সেটি প্রকাশিত হচ্ছে।একজন সাবেক মেয়র এবং বর্তমান মেয়রের বিরুদ্ধে অভিযোগ এতেই প্রমাণিত হচ্ছে যে, আসলে এর আগে কি হয়েছে, এখন কি হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে একটি বিবৃতিতে বলেছেন, পঞ্চম সংশোধনীর মাধ্যমে ভোটাধিকার নিশ্চিত করেছেন। এর প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, কথাটা একটা হাস্যকর ছাড়া কিছুই নয়। একটা দেশের প্রধানমন্ত্রী যখন এভাবে মিথ্যা কথা বলে দেশের মানুষকে বিভ্রান্তি করেন, সেটা তো নিঃসন্দেহে কখনোই গ্রহণযোগ্য হবে না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com