বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
শিরোনাম ::
নতুন প্রজন্মের সবাইকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের ইতিহাস জানাতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী ‘দাম শুনেই চলে যাচ্ছেন ক্রেতারা’ গাজীপুরে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ বাংলাদেশের সঙ্গে সম্পর্কে পরিবর্তন এনেছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের বক্তব্য দুরভিসন্ধিমূলক: ওবায়দুল কাদের ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভায় মাওলানা রফিকুল ইসলাম খান বউদের ভারতীয় শাড়ি পোড়ালে বর্জনের কথা বিশ্বাস করবো ছয়টি রাজ্যের ভোটাভুটিতে ট্রাম্পের থেকে এগিয়ে বাইডেন জিয়াউর রহমানকে অসম্মান করা মানে স্বাধীনতাকে অস্বীকার করা : মির্জা ফখরুল নারীর ক্ষমতায়নে বিশ্বের প্রথম সারির দেশ বাংলাদেশ : ধর্মমন্ত্রী

শীতকালে বিয়ের যতো সুবিধা-অসুবিধা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

শীত মানেই বিয়ের মৌসুম। চারদিকে এখন বিয়ের বাজনা বাজছে। গ্রীষ্মকালের চেয়ে শীতকালে বিয়ের অনুষ্ঠান বেশি হয়ে থাকে। অনেকেই বলে থাকেন, শীতকালে বিয়ে করার অনেক সুবিধা আছে! তবে জানলে অবাক হবেন, সুবিধার পাশাপাশি অনেক অসুবিধাও আছে এ সময় বিয়ে করার। যা হয়তো কখনো আমরা খেয়াল করি না। চলুন তবে জেনে নেওয়া যাক- শীতকালে বিয়ের সুবিধা: >> গরমে বিয়ে হলে বর-কনে ও অতিথিদের নানা সমস্যা হয়। ঘামে মেকআপ নষ্ট হওয়া থেকে শুরু করে গরমে হাঁসফাঁস করতে হয়। ফলে ঠিকভাবে বিয়েবাড়ির সুস্বাদু পদগুলোও খেয়ে উঠতে পারেন না অনেকেই। শীতকালে এ সমস্যাগুলো হয় না।

>> শীতকালে যেহেতু আবহাওয়া বেশ ঠান্ডা থাকে, কাজেই ঘুরে-ফিরে, হৈ-হুল্লোড় করতে ক্লান্তিবোধ হয় না। এ ছাড়াও শীতকালে বিয়ে হলে ডেকোরেশন বেশ সুন্দর করে করা যায়। এ সময় আউটডোরেও প্যান্ডেল করা যায়।
>> বিয়েবাড়িতে সাজগোজ মানেই জমকালো হবে। ভেলভেট বা সিল্কের পোশাক পরলে বিয়েবাড়িতে তা বেশ মানানসই হয়। তবে গরমকালে এ ধরনের কাপড় পরা যায় না। তবে শীতকালে ভেলভেটের শাড়ি বা গাউন পরা যায়।
শীতকালে যতো অসুবিধা >> শীতকালে বিয়েবাড়িতে জমকালো পোশাক তো পরতে পারবেন, তবে তা কিন্তু হতে হবে ফুলহাতা। সেদিকে খেয়াল আছে তো! >> এ সময় যেহেতু অনেক বিয়ের অনুষ্ঠান থাকে, তাই কমিউনিটি সেন্টারের ডেট পাওয়া বেশ ঝামেলার। আবার বাজেটও বেড়ে যেতে পারে অনেকটা। >> বিয়ে উপলক্ষে কনে বা বরের বাড়িতে আগত অতিথিদের থাকতে দেওয়ার ক্ষেত্রে এ সময় সমস্যার মুখে পড়তে হয়। রাতে যারা থাকবেন, তাদের জন্য লেপ-কম্বলের ব্যবস্থা করতে হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com