বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

দেশে গণতন্ত্র ধ্বংসের জন্য ইসি দায়ী : দুলু

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১

দেশে গণতন্ত্র ধ্বংসের জন্য নির্বাচন কমিশনকে (ইসি) দায়ী করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তিনি বলেন, দনির্বাচনী ব্যবস্থা ধ্বংস করার কারণে দেশ আজ গণতন্ত্রহীন। কারচুপির নির্বাচনের মাধ্যমে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হয়েছে।’ গতকাল শুক্রবার নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ে পৌর নির্বাচন নিয়ে দলের নেতা-কর্মীদের সাথে মতবিনিময়কালে দুলু এসব কথা বলেন।

তিনি বলেন, দকমিশন এতটাই ব্যর্থ যে প্রার্থীদের নিরাপত্তা দিতে পারছে না। ইতোমধ্যে দুজন কাউন্সিলর প্রার্থী খুন হয়েছেন। তারপরও নির্বাচন কমিশন জাতীর ঘাড়ে চেপে বসে আছে।’ গণতন্ত্রের স্বার্থে নির্বাচন কমিশনারদের পদত্যাগের আহ্বন জানান দুলু। তিনি সভায় উপস্থিত সবার উদ্দেশে বলেন, বাংলাদেশের গণতন্ত্র রক্ষার জন্য, বাংলাদেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্ব রক্ষা করার জন্য বিএনপি প্রত্যেকটা নির্বাচনে অংশগ্রহণ করছে। দলের একটাই উদ্দেশ্য, বাংলাদেশের গণতন্ত্র রক্ষা করা।
পৌর বিএনপি নেতা মুরাদুজ্জামান সৌরভের সভাপতিত্বে সভায় জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চুসহ অন্য নেতারা বক্তব্য দেন।
পৌরসভা নির্বাচন: দ্বিতীয় ধাপে দেশের ৬১ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে নাটোরের নলডাঙ্গা, গুরুদাসপুর ও গোপালপুর রয়েছে। আগামী ১৬ জানুয়ারি এ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। গত ২ ডিসেম্বর নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ তফসিল ঘোষণা করেন। ইসি সচিব বলেন, দদ্বিতীয় ধাপের ৬১ পৌরসভার মধ্যে ২৯ পৌরসভার ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং ৩২ পৌরসভার ভোটগ্রহণ হবে ব্যালটের মাধ্যমে।’




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com