সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

ছবি তুলে ত্রাণ কেড়ে নেয়া সেই চেয়ারম্যান বরখাস্ত

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০

হাটহাজারী উপজেলার ৩ নম্বর মির্জাপুর ইউনিয়ন পরিষদের বহুল বিতর্কিত চেয়ারম্যান নুরুল আবছারকে বরখাস্ত করা হয়েছে। রোববার (১২এপ্রিল) বিকেলে তার বহিস্কারাদেশের বিষয়ে প্রজ্ঞাপণ জারি করে স্থানিয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানিয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখা। বরখাস্ত হওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবছার চট্টগ্রামের হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের প্রভাবশালী নেতা এবং তার বিরুদ্ধে কাজ না করে প্রকল্পের টাকা আত্মসাৎ করা সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে বলে প্রশাসন সুত্রে প্রকাশ।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চেয়াম্যান নুরুল আবছার ত্রাণের চাল নিয়ে নয়ছয়ের অভিযোগে বিভিন্ন পত্রিকায় ত্রান নিয়ে কেড়ে নিলেন তিনি মির্জাপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নেয়ার অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এ সংবাদ প্রকাশের পর এলাকায় তোলপাড় শুরু হয়। পরবর্তিতে জেলা প্রশাসনের উদ্যোগে এ ঘটনা তদন্ত করে সত্যতা পেয়ে মন্ত্রনালয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করে চট্টগ্রাম জেলা প্রশাসক। অভিযোগ প্রমানিত হওয়াতে গতকাল রোববার (১২এপ্রিল) স্থানিয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানিয় সরকার বিভাগ থেকে উপসচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে বিতর্কিত এ চেয়ারম্যানকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন গতকাল রোববার গণমাধ্যমকে বলেন, ‘ত্রাণ অনিয়মের অভিযোগ প্রমানীত হওয়ায় মির্জাপুরের চেয়ারম্যান নুরুল আবছারকে বরখাস্তকরা হয়েছে। তিনি জানান মির্জাপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ৮ নম্বর ওয়ার্ডের সদস্য ও পরিষদের ১নম্বর প্যানেল চেয়ারম্যান।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com