শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

ওয়াকিটকি কেনার আগে যা জানা জরুরি

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

বর্তমান যুগের এক অন্যতম দ্রুত যোগাযোগের মাধ্যম হচ্ছে, ওয়াকিটকি। এটা আপনাকে একটা নির্দিষ্ট আয়তনের মধ্যে যোগাযোগ করতে সহায়তা করে। কিন্তু আমরা যারা বাংলাদেশে বসবাস করি তারা সাধারণত দেখে থাকি ওয়াকিটকি সরকারি কর্মকর্তারা ব্যবহার করে থাকেন। তাই অনেকেই ধারণা করেন কেবলমাত্র সরকারি কর্মকর্তারা ছাড়া অন্য কেউ ওয়াকিটকি ব্যবহার করতে পারবেন না, যা সম্পূর্ণ ভূল ধারণা।
কারা ওয়াকিটকি ব্যবহার করতে পারবেন? আপনি দেখে থাকবেন যে, অনেক সরকারি প্রতিষ্ঠান প্রাতিষ্ঠানিক উদ্দেশ্যে ওয়াকিটকি ব্যবহার করে থাকেন এবং এটা বাংলাদেশে বৈধ। অন্যদিকে কেউ (হোক সে সরকারি কর্মকর্তা) যদি ব্যক্তিগত উদ্দেশ্যে ওয়াকিটকি ব্যবহার করে থাকেন তবে তা সম্পূর্ণ বে আইনি এবং ব্যবহারকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়।
অপরপক্ষে, সরকারি এবং বেসরকারি বৈধ প্রতিষ্ঠান তাদের প্রতিষ্ঠানের বিপরীতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে বাধ্যতামূলকভাবে ওয়াকিটকি ব্যবহারের জন্য লাইসেন্স নিতে হবে। তবে এটা নিশ্চিত করতে হবে যে, ব্যবহারটা নিজেদের মধ্যে পারস্পরিক যোগাযোগের স্বার্থে সর্বোপরি প্রাতিষ্ঠানিক পর্যায়ে হয়, ব্যক্তিগত পর্যায়ে নয়।
বাংলাদেশে কোথা থেকে ওয়াকিটকি পাবেন? যদিও আপনি বাংলাদেশে ওয়াকিটকি সরবরাকারী অনেক প্রতিষ্ঠান পাবেন, কিন্তু তারা বিটিআরসি দ্বারা অনুমোদিত সরবরাহকারী কিনা এবং তাদের থেকে আপনি ওয়াকিটকি নিয়ে পরবর্তীতে ঝামেলায় পরবেন না, এর কোনো নিশ্চয়তা নেই। এই পরিপ্রেক্ষিতে আপনার উচিত হবে সঠিক সরবরাহকারীর নিকট থেকে কেনা, যারা আপনাকে সঠিকভাবে এবং আইনিভাবে ওয়াকিটকি পেতে সহায়তা করতে পারে এবং প্রয়োজনে লাইসেন্স পেতে সহায়তা প্রদান করতে পারে। অলেফিন্স ট্রেড কর্পোরেশন হলো বিশ্বস্ত একটি সরবরাহকারী প্রতিষ্ঠান, যারা আপনাকে সম্পূর্ণ বৈধ উপায়ে ওয়াকিটকি সরবরাহ করতে এবং সম্পূর্ণ আইনি উপায়ে বিটিআরসি থেকে লাইসেন্স পেতে সহায়তা করতে পারে। বিভিন্ন সরকারি এবং বেসরকারি উভয় ধরনের প্রতিষ্ঠানে তারা ওয়াকিটকি সরবরাহ করে আসছে। আর আপনি যদি পূর্বেই ওয়াকিটকি লাইসেন্সধারী হোন তাহলে আপনি সেই লাইসেন্সের কপি দেখিয়ে তাদের থেকে ওয়াকিটকি নিতে পারবেন। তবে আপনি কোনোভাবেই তাদের থেকে লাইসেন্সবিহীন বা লাইসেন্সের জন্য আবেদন ব্যতীত ওয়াকিটকি নিতে পারবেন না। এমনকি আপনি যদি অন্য কোথা থেকে লাইসেন্স ব্যতীত নিয়েই থাকেন তাহলে আপনাকে পরবর্তীতে বেশ আইনি ঝামেলা পোহানো সহ বেশ বড় অংকের জরিমানা গুনতে হবে। অলেফিন্স ট্রেড কর্পোরেশন দীর্ঘ ১১ বছর যাবত এয়ারকম ব্র্যান্ডের ওয়াকিটকি সহ বিভিন্ন ধরনের গার্ড টুল, কনফারেন্স সিস্টেম ও মাইক্রোফোন সরবরাহ করে আসছে। এয়ারকম হচ্ছে বর্তমান সময়ের সবচেয়ে বহুল প্রচলিত একটি ব্র্যান্ড।- রাইজিংবিডি.কম




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com