বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম ::
দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত ভ্যান-ঠেলাগাড়ি দিয়ে এইচএসসি কেন্দ্রে পরীক্ষার্থীরা বরিশালে নদীতে চলছে ‘বিমান’ বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে ফেনসিডিলসহ চালক গ্রেফতার কিডনি বিকল হতে যাওয়া রিকশাচালক সিরাজুলকে বাঁচাতে সাহায্যের আবেদন ডোমারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা নেত্রকোণা জেলা প্রশাসক পেলেন শুদ্ধাচার পুরস্কার বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালের ১০ লিফটের ৮টিই অচল মাদারগঞ্জে বিক্ষোভ ও হরতাল ঘোষণা : চেয়ারে বসার একদিন আগে উপজেলা চেয়ারম্যান কারাগারে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক সংলাপ উপলক্ষে প্রস্তুতি সভা দুর্গাপুরে বঙ্গববন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

নালিতাবাড়ীতে রোহিঙ্গা যুবক আটক

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :
  • আপডেট সময় বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

শেরপুরের নালিতাবাড়ী সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চল বুরুঙ্গা পোড়াবাড়ি গ্রামে বুধবার সকালে এক রোহিঙ্গা যুবককে আটক করে বারোমারী ক্যাম্পের বাংলাদেশ বর্ডার গার্ড(বিজিবি) সদস্যরা।

স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার বুরুঙ্গা পোড়াবাড়ি গ্রামে ১৫ এপ্রিল, বুধবার সকালে ওই যুবক সন্দেহজনক ঘোরাফেরা করে। স্থানীয়রা তাকে আটক করে বিজিবি ক্যাম্পে খবর দেয়। বারোমারী ক্যাম্পের নায়েব সুবেদার শেখ মো: বজলুর রহমান এর নেতৃত্বে নায়েক আলামিন, সিপাহী- মোজাম্মেল হক, পারভেজ হোসেন ঘটনাস্থল থেকে যুবককে আটক করে ক্যাম্পে নিয়ে আসে।

বিজিবি জানায়, আটককৃত যুবকের নাম রুবেল হোসেন(২৫), পিতা-মো: আব্দুর রহমান, গ্রাম কাচাইল মুন্ডু, উপজেলা-হাটিচালা, জেলা-হাইসপাড়া, বিভাগ-পীরপাড়া, মায়ানমার। বিজিবির জিজ্ঞাসাবাদে- রুবেল মায়ানমার থেকে পালিয়ে এসে প্রায় এক বছর ধরে কক্সবাজারের উখিয়া ক্যাম্প নোয়াপাড়া-২ নং প্লটে বসবাস করছে। তবে উখিয়া ক্যাম্পের কোনো রেজিস্ট্রেশন নম্বর বা কোনো পরিচয়পত্র যুবকটি দেখাতে পারেনি। কক্সবাজার থেকে পালিয়ে রুবেল বিভিন্ন যানবাহনে ময়মনসিংহ পর্যন্ত আসে। পরে ময়মনসিংহ থেকে মাছ বহনকারী একটি পিকাপ ভ্যানের খালি ড্রামে ওঠে নালিতাবাড়ী আসে। তার সাথে শাকিল(২৩) ও দুলাল(২৫) নামে আরো দুই রোহিঙ্গা যুবক ছিল। রোহিঙ্গা এই তিন যুবক নালিতাবাড়ীর ভারতীয় সীমান্তবর্তী বুরুঙ্গা পোড়াবাড়ি গ্রামে প্রবেশ করে। রুবেল আটক হলে বাকি দুই যুবক পালিয়েছে বলে জানা গেছে।

রুবেল এই প্রতিবেদককে জানায়, প্রায় এক বছর পুর্বে মায়ানমারে তাঁর পরিবারের সকল সদস্যকে হত্যা করে বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। সে পালিয়ে বাংলাদেশে পারি দেয়। এক বছর ধরে সে উখিয়া ক্যাম্পে রয়েছে। তারা তিনজন কাজের সন্ধানে উখিয়া ক্যাম্প থেকে পালিয়ে এসেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান, আটককৃত এই রোহিঙ্গা যুবক অনেকটা মানসিক ভারসাম্যহীন। বিজিবি তাকে আটক করেছে। তাঁর নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলছে। তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে। আর পালিয়ে থাকা দুই রোহিঙ্গা যুবককে খুঁজতে বিজিবি ও পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে কাজ করছেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com