বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম ::
দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত ভ্যান-ঠেলাগাড়ি দিয়ে এইচএসসি কেন্দ্রে পরীক্ষার্থীরা বরিশালে নদীতে চলছে ‘বিমান’ বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে ফেনসিডিলসহ চালক গ্রেফতার কিডনি বিকল হতে যাওয়া রিকশাচালক সিরাজুলকে বাঁচাতে সাহায্যের আবেদন ডোমারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা নেত্রকোণা জেলা প্রশাসক পেলেন শুদ্ধাচার পুরস্কার বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালের ১০ লিফটের ৮টিই অচল মাদারগঞ্জে বিক্ষোভ ও হরতাল ঘোষণা : চেয়ারে বসার একদিন আগে উপজেলা চেয়ারম্যান কারাগারে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক সংলাপ উপলক্ষে প্রস্তুতি সভা দুর্গাপুরে বঙ্গববন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

নওগাঁয় ১১৪১ মেট্রিক টন চাল ও ৩২ লক্ষ টাকা বরাদ্দ

নওগাঁ প্রতিনিধি:
  • আপডেট সময় বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ২৩৬ জনকে হোম কোয়ারেনটাইনে প্রেরন করা হয়েছে। এই সময়ে ১৪ দিনের হোম কোয়ানেটাইনের মেয়াদ শেষ হওয়ায় মোট ৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। ছাড়পত্র পাওয়া সকলেই সুস্থ্য রয়েছেন। বর্তমানে জেলায় হোম কোয়ারেনটাইনে রয়েছেন ২৭৩ জন।

নওগাঁ’র সিভিলসার্জন ডাঃ আকন্দ মোঃ আখতারুজ্জামান আলাল জানিয়েছেন নওগাঁ জেলা থেকে এ পর্যন্ত মোট ১৮৫ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবরেটরীতে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে মোট ১২৯ জনের পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। যাদের রিপোর্ট পাওয়া গেছে তাদের কারও শরীরে করোনা ভাইরাসের লক্ষন পাওয়া যায় নি। সকলেরই পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

উল্লেখ্য নওগাঁ জেলায় এ পর্যন্ত হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছিল ২ হাজার ৬শ ২৯ জনকে। এদের মধ্যে মোট ছাড়পত্র দেয়া হয়েছে ১ হাজার ৯শ ৭২ জনকে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৬৫৬ জন।

এদিকে জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ জানিয়েছেন করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে সরকার ঘোষিত সাধারন ঝুটি এবং গণ পরিবহন বন্ধের কারনে সৃষ্ট কর্মহীন মানুষদের সহায়তায় এ পর্যন্ত জেলায় সরকারীভাবে ১ হাজার ১শ ৪১ মেট্রিকটন চাল এবং নগদ ৫০ লক্ষ ৩৫ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে জেলার ১১টি উপজেলায় এবং তিনটি পৌরসভা এলাকায় ৭৬ হাজার ৫শ জন উপকারভোগির মধ্যে ৭৬৫ মেট্রিক টন চাল এবং নগদ ৩২ লক্ষ ১৭ হাজার ৫শ টাকা বিতরণ করা হয়েছে। বর্তমানে জেলা প্রশাসকের তহবিলে ৩৭৬ মেট্রিক টন চাল এবং নগদ ১৮ লক্ষ ১৭ হাজার ৫শ টাকা মজুদ রয়েছে।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com