শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
রাণীনগরে গমের শীষে স্বপ্ন বুনছেন কৃষক রৌমারীতে ইউএনসিসির গৃহীত কার্যক্রম পরিদর্শন জিয়াউর রহমানকে যারা খাটো করতে চায় তারা নিজেরাই নিজেকে খাটো করে- নজরুল ইসলাম বিএনপি জনগণের রায়কে ভয় পায়-এনামুল হক শামীম বাঁচতে চায় মেধাবী শিক্ষার্থী শাফিয়া টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না পরিবার দশমিনায় তরমুজের বাম্পার ফলন পরিবহণ সঙ্কটে দিশেহারা চাষি ছাতকে পিয়াইন নদীতে অবৈধ বালু উত্তোলন হুমকীর মুখে গোয়ালগাঁও গ্রাম উলিপুরে করোনার প্রভাবে ভেঙে যাচ্ছে ফুল চাষিদের স্বপ্ন বোদায় রাস্তা কার্পেটিং না করায় এলাকাবাসীর অবরোধ কিশোরগঞ্জের মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার সাড়া জাগিয়েছে




টিকা নিব না, বিএনপি এটা কখানো বলেনি : নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১




বিএনপি টিকা নিবেন না এটা কখনো বলেনি বরং বিএনপি টিকা নিয়ে সরকারের দূর্নীতি নিয়ে কথা বলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সদ্য অনুষ্ঠিত দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত তুলে ধরে গত মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার কারণে সিঙ্গাপুরে অবস্থান করায় নজরুল ইসলাম খান এ সংবাদ সম্মেলন করেন।
বিএনপি কি করোনার টিকা নিবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, আমরা টিকা নিব না এটা কখনো বলিনি। টিকা নিয়ে দূর্নীতির কথা বলেছি। যার যখন সময় হবে তখন টিকা নেবে। আর এটা তো কেউ দান করতেছেনা। রাষ্ট্রের দায়িত্ব জনগণকে সার্ভিস দেয়া। এটা একটা প্রসেসিং।
এসময় বিএনপির এই নীতিনির্ধারক জানান,‘স্থায়ী কমিটির সভায় এনএসআইয়ের পক্ষ থেকে বিশেষ করে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের ব্যক্তিগত তথ্যাদি সংগ্রহের জন্য যে ফরম পুরনের উদ্যোগ নেয়া হয়েছে। তাকে রাজনৈতিক অসত উদ্দেশ্য পুরণের প্রয়াস বলে চিহ্নিত করে ব্যক্তি ও রাজনৈতিক মৌলিক অধিকার পরিপন্থি এমন ততপরতা বন্ধ করার দাবি জানানো হয়। জাতীয় গোয়েন্দা সংস্থা কর্তৃক দলের নেতা-কর্মীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ মৌলিক অধিকার পরিপন্থি উল্লেখ করে এই ধরনের উদ্যোগ বন্ধের দাবিও জানিয়েছে বিএনপি। গত ৬ ফেব্রুয়ারি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক হয়। বৈঠকে বিএনপির খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু ছিলেন। সিঙ্গাপুরে চিকিৎসার জন্য অবস্থারত দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিঙ্গাপুর থেকে বৈঠকে যুক্ত হন।
আল জাজিরার প্রতিবেদন নিয়ে উৎকণ্ঠা জানিয়ে স্থায়ী কমিটির বৈঠকে একটি সিদ্ধান্ত হয় জানিয়ে তিনি বলেন, ‘স্থায়ী কমিটির সভায় আল-জাজিরা টেলিভিশসের দেশ ও দেশের স্পর্শকাতর প্রতিষ্ঠান সম্পর্কে প্রচারিত রিপোর্ট সম্পর্কে জনমনে উত্থাপিত অনিবার্য উৎকণ্ঠা অবসানের জন্য সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য ব্যাখ্যা প্রকাশের যে দাবি বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিলো। কিন্তু এখনো না জানানোর নিন্দা জানিয়ে শিগগিরই দলের পক্ষ থেকে এ বিষয়ে একটি উচ্চ পর্যায়ের সংবাদ ব্রিফিং অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।‘
এসময় স্থায়ী কমিটি থেকে আগামী ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দেশের সকল মহানগর ও জেলা পর্যায়র প্রতিবাদী সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন তিনি।
নজরুল ইসলাম খান বলেন, সভায় নড়াইল আদালতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সাতক্ষীরার আদালতে দলের প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ ১০ জন এবং পাবনার ৪৭ জন নেতা-কর্মীকে ষড়যন্ত্রমূলক মামলায় সাজা প্রদান এবং দলের বাণিজ্য বিষয়ক সম্পাদক সালাহউদ্দিন আহমেদকে কারাগারে প্রেরণের ঘটনার নিন্দা জানানো হয়। এসব ঘটনার প্রতিবাদে আগামী ১১ জানুয়ারি দেশের সকল মহানগর ও জেলা সদরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়াও মিয়ানমারে নির্বাচিত সরকারকে উৎখাত করে সামরিক বাহিনী কর্তৃক রাষ্ট্রক্ষমতা দখলের ঘটনার নিন্দাও জানায় স্থায়ী কমিটি। নজরুল ইসলাম খান বলেন, ‘বাংলাদেশের জনগণ অঘোষিত এক স্বৈরতান্ত্রিক শাসনের অধীনে থাকায় গণতন্ত্রহীন রাষ্ট্র ব্যবস্থার অসহনীয় যাতনার অভিজ্ঞতা থেকেই মিয়ানমারের গণতন্ত্রকামী জনগণের সাথে একাত্ম। সভায় রোহিঙ্গা শরণার্থীদের নিরাপদে স্বদেশ প্রত্যাবর্তনের ব্যবস্থা করতে এখনো অক্ষম বাংলাদেশ সরকারকে এই ব্যাপারে আরো কৌশলী ও সক্রিয় হওয়ার জন্য দাবি জানিয়েছে।’ দ্রব্যমূল্য বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে সরকারের ব্যর্থতার সমালোচনা করেন নজরুল ইসলাম খান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com