মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম ::
জলঢাকায় কাঁচা রাস্তাটি পাকা হয়নি ৪৫ বছরেও পানির অভাবে হিলি হাসপাতালে, দুর্ভোগ চরমে রোগীরা কুড়িগ্রামে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় বীমা দিবস পলিত সৈয়দপুর পৌরসভায় প্রথম নারী মেয়র আ’ লীগের রাফিকা আকতার জাহান আদমদীঘিতে সজনে গাছে নয়ন জুরানো ফুল ফুটেছে লাকসামে জাতীয় বীমা দিবস পালিত চকরিয়ায় স্বাধীনতা মঞ্চ ও বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নার’ উদ্ভোধন করে মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনে হানিফ গাজীপুর জেলার জন্মদিনে সাবেক রাষ্ট্রপতি এরশাদের প্রতি কতৃজ্ঞতা ও সাবেক এমপি পত্নীকে ফুলেল শুভেচ্ছা পুরান ঢাকায় ছাত্রদলের ব্যাপক বিক্ষোভ, পুলিশের বাধায় পণ্ড মধুপুরে বীজ ধানের মূল্য বৃদ্ধির দাবিতে মানববন্ধন




বাংলাদেশের ডাল-ভাত পছন্দ ক্রিকেটার আমিরের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১




মোহাম্মদ আমির, পাকিস্তান ক্রিকেট দলের তারকা পেসার। খেলোয়াড়ি জীবনে একাধিকবার এই দেশে এসেছেন আমির। বাংলাদেশে তার অনেক বন্ধু-বান্ধবও আছে। এদেশে তার সবচেয়ে প্রিয় খাবার ডাল-ভাত।
সম্প্রতি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর নতুন আয়োজন ‘ক্রা টাইম’তে দেয়া সাক্ষাৎকারে নিজের খাদ্যাভ্যাস নিয়ে কথা বলেছেন আমির। সেখানে বাংলাদেশের প্রিয় খাবারের কথা জানিয়েছেন তিনি।
সাক্ষাৎকারে এক পর্যায়ে বার্নি রিড জিজ্ঞেস করেন, লিগ আসরে যেদিন ম্যাচ থাকে ওদিন কোন ধরনের খাবার খান? আমিরের উত্তর, আমি টার্কিশ ও লেবানিজ খাবার এবং যখন দুবাই আসি তখন এসব খাবার খেতে খুব পছন্দ করি। এসব খাবারে কোনো চর্বি নেই। তাই এসব খাবার থেকে আমি কার্বোহাইড্রেট ও প্রোটিন পাই। বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) মতো কোথাও গেলে, আমি সাদা ভাত এবং ডাল মাখানি খেতে পছন্দ করি। আমি এসব বাংলাদেশে খেতে পছন্দ করি। তবে অধিকাংশ সময় আমি বাংলাদেশের সবজি জাতীয় খাবার খেতে পছন্দ করি। যখন পাকিস্তানে ফিরি, আমি পাস্তা, আলু ভর্তা সঙ্গে চিকেন স্টেক খেতে ভালোবাসি। আমার স্ত্রী খুবই ভালো রাঁধুনি।
রাঁধুনি হিসেবে স্ত্রীর পাশাপাশি আরেকজন খুব পছন্দের পাঁচক আছেন আমিরের। তিনি আর কেউ নন, তারই সাবেক সতীর্থ সাঈদ আজমল। পাকিস্তানি স্পিনার দীর্ঘদিন মাঠের বাইরে। তবে সাবেক সতীর্থকে এখনো ভুলেননি আমির। কারণ সফরে গেলে আজমলের বানানো খাবার খেতে খুব পছন্দ করতেন তিনি। পাকিস্তানি স্পিনারের বানানো ডাল এখনো মুখে লেগে আছে তার। বোলিং ছাড়াও আজমল যে কতো উঁচু মাপের পাঁচক তা এক বাক্যেই জানিয়ে দিলেন আমির, ‘আজমল খুব ভালো রান্না করে’। অন্যের বানানো খাবার খেতে পছন্দ করলেও আমির কিন্তু নিজে থেকে কোনো রান্নাই পারেন না। তার এতোই আমিরী স্বভাব যে, এক কাপ চা-ও বানিয়ে পান করতে পারেন না তিনি। অলসতা যেন আমিরের হাড্ডি-মজ্জায়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com