শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনাম ::
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে পানি স্বল্পতায় কমছে বিদ্যুৎ উৎপাাদন গাজীপুর মিডিয়া ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল ফটিকছড়িতে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্সের ইফতার মাহফিল আলোচনা সভা টুঙ্গিপাড়া প্রেসক্লাব এর সভাপতি সওকত হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন নির্বাচিত জামালপুরে ৩৫ বিজিবির পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কক্সবাজার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ঈদের পোশাকের দাম গরিবের হাতের নাগালের বাইরে তাড়াশে প্রান্তিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ছাগল প্রদান বরিশালে সাশ্রয়ী মূল্যে ডিম বিক্রির কার্যক্রম উদ্বোধন বাগেরহাটে গাঙচিলের উদ্যোগে ইফতার মাহফিল

কয়েক মিনিটের ব্যায়ামে মাসে ওজন কমবে ৫ কেজি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

প্রতিদিন যদি মাত্র ৫ মিনিট ব্যায়ামের জন্য সময় দেন তাহলে শরীর সুস্থ থাকার পাশাপাশি মাসে অন্তত ৫ কেজি ওজন কমতে পারে। আর যদি যদি দিনে অন্তত দুইবার এমনটি করতে পারেন তাহলে তা শরীরে আরও ভালো প্রভাব ফেলবে।
জাম্পিং জ্যাকস: পা ফাঁক করে দাঁড়ান। হাত দু’টি উপরের দিকে তুলে রাখুন। এর পর লাফিয়ে পা জোড়া করুন। এরপর ফের পা ফাঁক করুন। ক্রমাগত এটিই করুন প্রায় ১৫ বার।
লানজেস: কোমরের উপর হাত রেখে দাঁড়ান। ডান পা স্ট্রেচ করে বেন্ড হয়ে বসুন। আবার উঠে দাঁড়িয়ে বাঁ পায়ে একই জিনিস করুন। প্রতিটি পায়ের জন্য ৮ বার করে করুন।
৩০ সেকেন্ড স্পট রানিং: সোজা হয়ে দাঁড়িয়ে জগিং শুরু করুন। টো এর উপর লাফিয়ে হিল দিয়ে মাটিতে দাঁড়ান। এই ওয়ার্ম-আপ করুন ৩০ থেকে ৪৫ সেকেন্ড। স্কোয়াট: সোজা হয়ে দাঁড়ান। দু’টি পা একটু দূরত্বে রাখুন। হাত দুটি সামনের দিকে বাড়িয়ে দিন। পিছনদিক সোজা রেখে পুরোটা বসবেন না। হাঁটুতে জোর দিয়ে ওঠবোস করুন। যখন হাঁটুতে খুব ব্যথা শুরু হয়ে যাবে তখন রিল্যাক্স করুন। ফের এক রাউন্ড করুন। মোট ১২ বার করার চেষ্টা করুন। পুশ-আপস: মাটিতে শুয়ে পড়ুন। এবার টো ও হাতের উপর ভর দিয়ে শরীরটিকে মাটি থেকে তোলার চেষ্টা করুন। কনুই ভাঙলে চলবে না। মাটিতে শরীরকে টেনে রেখে ফের উপরের দিকে তুলুন। অন্তত ১০ বার করার চেষ্টা করুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com