শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:০৮ অপরাহ্ন




জিয়ার অবদান অস্বীকারকারীরা স্বাধীনতাকে অস্বীকার করছেন: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১




বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কারও দয়ায় খেতাব অর্জন করেননি। তিনি রণাঙ্গনে যুদ্ধ করে তা অর্জন করেছেন। জিয়ারউর রহমানকে ইতিহাস ধারণ করেছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্বদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। গতকাল শনিবার পৌনে ১টায় গুলশানের একটি তারকা হোটেলে মতবিনিময় শুরু হয়।
বিএনপি মহাসচিব বলেন, জিয়ার অবদান যারা অস্বীকার করছেন তারা স্বাধীনতাকে অস্বীকার করছেন। আমরা সবাইকে তার প্রাপ্য সম্মান দিতে চাই। জাতিকে বিভক্ত করেছে আওয়ামী লীগ।
একজন লেখককে জেলে পাঠানো হবে, তার মৃত্যু হবে। মানুষ ভোট দিতে পারবে না, রাতে ভোট হয়ে যাবে, এগুলো মুক্তিযুদ্ধের চেতনা? প্রশ্ন করেন মির্জা ফখরুল। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসন বলেন, বিএনপি মহান স্বাধীনতার ঘোষকের দল, মুক্তিযোদ্ধাদের দল তাই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বছরব্যাপি কর্মসূচি পালন করা হবে বলে। তিনি বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদের প্রবর্তন সহ বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃনির্মাণে বিএনপির কীর্তিগাঁথা সম্বন্ধে আগামী প্রজন্মকে সচেতন করে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় তথ্য উপাত্ত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উপস্থাপন করা হবে। ইকবাল হাসান মাহমুদ টুকুর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, দলটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com