শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

বর্তমানে দুর্নীতি করে কেউ ছাড় পায় না : কাদের

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শুক্রবার, ৫ মার্চ, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের আস্থার বাতিঘরে পরিণত হয়েছেন, মাদার অব হিউম্যানিটি হয়েছেন। পক্ষান্তরে বিএনপি জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারে, আর এখন কৃত্রিম দরদ দেখায়। গতকাল বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
‘দেশের মানুষ বেঁচে থাকার জন্য হিমশিম খাচ্ছে’, বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, করোনাকালে অসহায় ও কর্মহীন মানুষের পাশে না দাঁড়িয়ে তারা এখন মায়াকান্না করছে।
তিনি বলেন, বিএনপি আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিলো, সে সময়ের সরকার দুর্নীতির পৃষ্ঠপোষকতা করেছিলো। বর্তমানে দুর্নীতি করে কেউ ছাড় পায় না। যে যতো বড় নেতা এমনকি জনপ্রতিনিধি হলেও জবাবদিহি করতে হয়। এর আগে সড়ক ও জনপথ অধিদপ্তরে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে একটি গুরুত্বপূর্ণ পর্যালোচনা সভায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হন ওবায়দুল কাদের। এসময় তিনি দেশের যেসব এলাকায় নির্মাণাধীন সড়কের কাজ ঢিলেঢালা ভাবে চলছে, সেসব সড়ক দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পাশাপাশি বর্ষার আগেই সারাদেশে চলমান সংস্কারকাজগুলো শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। বাস র?্যাপিড ট্রানজি (বি আরটি) প্রকল্প নিয়ে তিনি বলেন, ‘এ প্রকল্প আমাদের দুর্ভাবনার একটি প্রকল্প, এ প্রকল্প অনেক অর্জনকে ম্লান করে দিচ্ছে। ২০১২ সালে শুরু হওয়া এ প্রকল্পের সড়ক ও জনপথ অধিদপ্তরে (সওজ) অংশের অগ্রগতি মাত্র ৩৫ শতাংশ। ‘ কাদের এ ব্যর্থতা সম্মিলিত বলে মনে করেন। তিনি সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে চলমান কাজগুলো মান সম্পন্নভাবে দ্রুত শেষ করার কঠোর নির্দেশ দেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com