শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

চেয়ারম্যান হিসেবে দুদকে যোগ দিলেন মঈনউদ্দীন আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বুধবার, ১০ মার্চ, ২০২১

দুর্নীতি দমন কমিশনের সাবেক চেয়ারম্যান ইকবাল মাহমুদ ও কমিশনার এএফএম আমিনুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন মঈনউদ্দীন আবদুল্লাহ এবং মো. জহুরুল হক। গতকাল বুধবার (১০ মার্চ) সকালে তারা দুদকে যোগদান করেন। এ সময় তাদের স্বাগত জানান কমিশনের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।
আইন অনুযায়ী, তিনজন কমিশনারের সমন্বয়ে দুদক গঠিত হয়। কমিশনারদের মেয়াদ থাকে ৫ বছর। তাদের মধ্য থেকে একজনকে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়। সে মেয়াদকাল শেষ হওয়ায় মঙ্গলবার দুদক চেয়ারম্যান ও কমিশনার-তদন্ত’য়ের পদ শূন্য হয়। দুর্নীতি দমন কমিশনের দুই সদস্যের মেয়াদ ফুরিয়ে আসায় মন্ত্রিপরিষদ বিভাগ গত ২৮ জানুয়ারি ৫ সদস্যের একটি বাছাই কমিটি গঠন করে, যার নেতৃত্বে ছিলেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
সেসব শূন্য আসনে বাছাই কমিটির সুপারিশে দায়িত্ব পেলেন কৃষিমন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের-বিটিআরসির সাবেক চেয়ারম্যান মো. জহুরুল হক। এছাড়া কমিশনের অপর সদস্য সাবেক জ্যেষ্ঠ সচিব মোজাম্মেল হক খানের মেয়াদ ২০২৩ সালের জুলাই পর্যন্ত থাকায় তিনি মেয়াদকাল পূর্ণ হওয়া পর্যন্ত স্বপদে বহাল থাকছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com