শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

বর্ণাঢ্য আয়োজনে বাগেরহাটে মহান স্বাধীনতা দিবস উদযাপন

মোল্লা আব্দুর রব বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট সময় শনিবার, ২৭ মার্চ, ২০২১

বর্নাঢ্য আয়োজনে বাগেরহাটে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) সূর্যদয়ের সাথে সাথে ৩১বার তোপ ধ্বনির মধ্যদিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।সকাল সাড়ে ৬টায় একযোগে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পন করেন জেলা জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগন। সকাল ৮টায় বাগেরহাট শহরের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক। এরপরে বাগেরহাটবাসীর উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক। এসময়, বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক দেবপ্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহীনুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ, মিজানুর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজিজুল ইসলামসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। পরে শান্তির প্রতিক পায়রা ও বেলুন ওড়ানো হয়।বাগেরহাট জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, বিএনসিসিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী দ্বারা পরিচালিত কুচকাওয়াজ উপভোগ করেন অতিথিগন।কুচকাওয়াজ ও বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারীদের মাঝে শুভেচ্ছা উপহার দেওয়া হয়। এছাড়াও, স্বাধীনতা দিবস উপলক্ষে বাগেরহাট জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ও শহীধ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা, হাসপাতাল, জেলখানা ও শিশু পারিবারে উন্নত মানের খাবার পারিবেশন, নারীদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনাসভা ও ক্রিড়া প্রতিযোগিতা,বিকেলে প্রদর্শনী ফুটবল ম্যাচ, রাতে আতশবাজি ও ফানুস উৎসবের আয়োজন করা হয়েছে। ২৭ ও ২৮ মার্চ দুই দিন ব্যাপি উন্নয়ণ মেলাও থাকছে বাগেরহাটে।
জেলা স্বাস্থ্য বিভাগ
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে শুক্রবার ভোর ৬টায় সিভিল সার্জন ডা: কে এম হুমায়ুন কবির, সদর উপজেলা স্বাথ্য কর্মকর্তা ডা: প্রদিপ বকসি, বঙ্গবন্ধু স্বাস্থ্য বিভাগের সভাপতি ও হিসাব রক্ষক মো: রেজাউল করিম, সাধারন সম্পাদক মোল্লা নজরুল ইসলাম, ষ্টোনো শেখ নাসির উদ্দিনের নেতৃত্বে সকল কর্মকর্তা কর্মচারী ও নার্সদেরদের নিয়ে সিভিল সার্জনের কার্যালয় থেকে একটি বিশাল শোভাযাত্রা সহকারে দশানী শহীদ মুক্তিযোদ্বা সৃতি ¯ম্বে এসে পুষ্পমাল্য অর্পন করে এবং জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভাসহ সকল কর্মকান্ডে অংশ গ্রহন করেন।
সড়ক ও জনপথ বিভাগ
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপলক্ষে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: ফরিদ উদ্দিন উপবিভাগীয় প্রকৌশলী সনদ কুমার, উপসহকারী প্রকৌশল মো: মাসুদ ডাকুয়া, এস,এম,সোয়েব হোসেন, ও সিবিএ নেতা আ: রশীদ, মো: ছরোয়ার হোসেন, মো: আব্দুর রহিম, মো: সিদ্দিকুর রহমান, মো: আ: বারেক এর নেতৃত্বে সড়ক ভবন থেকে সকল কর্মকর্তা কর্মচারীদের নিয়ে একটি বিশাল শোভাযাত্রা সহকারে শহরের দশানী শহীদ মুক্তিযোদ্বা সৃতি স্তম্বে পুষ্পমাল্য অর্পন করে এবং জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী, আলোচনা সভাসহ সকল কর্মকান্ডে অংশ গ্রহন করেন।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শিক্ষা প্রকৌশল এর নির্বাহী প্রকৌশলী প্রতিভা রানী সরকার, শিক্ষা বিভাগের সহকারী প্রকৌশলী খান মো: জিল্লুর রহমান, উপসহকারী প্রকৌশলী,মো: আনোয়ার হোসেন, অঞ্জন কুমার দাস,ইডেন মো: সফিউল আজম, মৌসুমী মৌত্র ও আ: হাকিম এর নেতৃত্বে শিক্ষা ভবন থেকে সকল কর্মকর্তা কর্মচারীদের নিয়ে শুক্রবার ভোর ৬টায় একটি শোভাযাত্রা সহকারে শহরের দশানী শহীদ মুক্তিযোদ্বা সৃতি স্তম্বে এসে পুষ্পমাল্য অর্পন করে এবং জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভাসহ সকল কর্মকান্ডে অংশ গ্রহন করেন।
জেলা পুজা উদযাপন পরিষদ
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাগেরহাট জেলা পুজা উদযাপন পরিষদ এর সভাপতি বাবু অমিত রায়, সাধারন সম্পাদক বাবু অবনীশ চক্রবর্তী সোনা, উপদেষ্ঠা বিশ্ব গৌতম বাবু, সদর উপজেলা সভাপতি স্বপন দাস, জেলা নেতা শুসান্ত কোটাল, দেবাশীষ পাল, স্বপন বিশ্বাস, পারিজাত পাল, সুবির রায় এর নেতৃত্বে অন্যন্যে কর্মকর্তারা রেল রোড থেকে একটি বিশাল শোভাযাত্রা সহকারে শহরের দশানী শহীদ মুক্তিযোদ্বা সৃতি স্তম্বে এসে পুষ্পমাল্য অর্পন করে এবং জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভাসহ সকল কর্মকান্ডে অংশ গ্রহন করেন।
কৃষি ব্যাংক
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংকের বাগেরহাট এজি এম মো: শাহজাহান আলী, মো: রেজাউল মল্লিক, সিবি এ নেতা মো: শাহিন মোল্লার নেতৃত্বে অন্যন্যে কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে শুক্রবার ভোর ৬টায় একটি শোভাযাত্রা সহকারে শহরের দশানী শহীদ মুক্তিযোদ্বা সৃতি স্তম্বে এসে পুষ্পমাল্য অর্পন করে এবং জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভাসহ সকল কর্মকান্ডে অংশ গ্রহন করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com