মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে আরও ৮৩ জন

শামছুল আরিফ:
  • আপডেট সময় সোমবার, ১২ এপ্রিল, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৮৩ জনের মৃত্যু হয়েছে। যা এ যাবতকালে দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৮২২ জনে। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৭ হাজার ২০১ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন। গতকাল সোমবার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, মৃতদের মধ্যে পুরুষ ৫৪ জন ও নারী ২৯ জন। তাদের মধ্যে ৭৪ জন হাসপাতালে ও ৫ জন বাসায় মারা যান। এছাড়া মৃতদের মধ্যে ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব ১১ জন, পঞ্চাশোর্ধ্ব ১৬ জন এবং ষাটোর্ধ ৫২ জন রয়েছেন। বিভাগওয়ারি দেখা গেছে, মৃত ৮৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৪ জন, চট্টগ্রাম ১৭ জন, রাজশাহী তিনজন, খুলনা চারজন, বরিশাল দুইজন, সিলেট দুইজন এবং রংপুর বিভাগে দুইজন।
একই সময়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন চার হাজার ৫২৩ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা পাঁচ লাখ ৮১ হাজার ১১৩ জন হলো। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৮ শতাংশ। অপরদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৬ হাজার নমুনা সংগ্রহ ও ৩৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৫৯ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com