সোমবার, ১০ মে ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম ::
নওগাঁয় অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল শিক্ষক-শিক্ষার্থীরা দ্রুত গতিতে এগিয়ে চলেছে রাণীনগর-নাটোর আঞ্চলিক মহাসড়কের নির্মাণ কাজ ॥ সহজ হবে ঢাকায় যাতায়াত মৌলভীবাজার জেলা জনসেবা সংস্থা মিডল্যান্ডস-ইউকে কর্তৃক খাদ্যসামগ্রী ঈদ উপহার বিতরণ কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতির প্রশিক্ষণ শেষে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ ইঞ্জিনিয়ার শওকাত ওসমানের ধারাবাহিক উন্নয়নে বদলে যাচ্ছে সলপ ইউনিয়নের অবহেলিত জনপদ আগৈলঝাড়ায় ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ প্রদান বিরামপুরে বিশ্ব মা দিবস উপলক্ষে আলোচনা সভা চুয়াডাঙ্গায় ফেনসিডিল উদ্ধারের সময় পুলিশের ওপর হামলা আহত ৪ সোনাইমুড়ী আমিশাপাড়ায় মাদকের অভয়ারণ্য দৈহারী ইউনিয়নবাসী উদীয়মান চেয়ারম্যান প্রার্থী মোঃ জাহারুল ইসলামকে নিয়ে স্বপ্নে বিভোর




চিত্রনায়ক ওয়াসিম আর নেই

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৮ এপ্রিল, ২০২১




চিত্রনায়ক ওয়াসিম আর নেই। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। জায়েদ খান শনিবার দিবাগত রাত ১২টা ৪৭ মিনিটে তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানিয়ে লিখেন, ‘শনিবার রাত সাড়ে ১২টার দিকে মারা যান ওয়াসিম ভাই।’ জায়েদ খান আরো জানান, কয়েকদিন আগে অসুস্থ হওয়ার পর ওয়াসিম ভাইকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি হলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। কিন্তু আবার অসুস্থ হয়ে পড়লে শুক্রবার শাহাবুদ্দিন মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছিল। সেখানেই তিনি মারা যান। নায়ক ওয়াসিম ১৯৭২ সালে এস এম শফী পরিচালিত ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয়েছিল তার। ওই সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।
নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘রাতের পর দিন’। মহসিন পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৭৪ সালে। মুক্তির পর রাতারাতি সুপারস্টার বনে যান ওয়াসিম। এরপর অ্যাকশন এবং ফোক-ফ্যান্টাসি ধাঁচের অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন তিনি।
লম্বা সময় ধরে লাইট-ক্যামেরার সামনে নেই ওয়াসিম। সিনেমা সংশ্লিষ্ট কোনো অনুষ্ঠানেও দেখা যায় না তাকে। খোঁজ নিয়ে জানা গেছে, শারীরিক অসুস্থতা নিয়ে শয্যাশায়ী এ অভিনেতা। মূলত ব্রেন এবং লিভারের সমস্যায় আক্রান্ত ওয়াসিম ছিলেন জানা গেছে। ২০১০ সাল পর্যন্ত টানা অভিনয় করেছেন ওয়াসিম। শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষের বিপরীতি অভিনয় করেছেন তিনি। ওয়াসিম অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দ্য রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’ ইত্যাদি। ১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুর জেলার মতলব জন্মগ্রহণ করেন এ অভিনেতা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com