সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

ভারত থেকে শিগগিরই মিলছে না করোনার টিকা: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

ভারত থেকে শিগগিরই মিলছে না করোনা টিকা। কবে পাওয়া যাবে তাও নিশ্চিত নয়। তাই টিকার চাহিদা মেটাতে বিকল্প উৎসের সন্ধানে নেমেছে সরকার। একটি বেসরকারি টেলিভিশনে দেয়া সাক্ষাতকারে এসব কথা বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে ভারতের বর্তমান পরিস্থিতির আঁচ বাংলাদেশে লাগলে তা হবে ভয়াবহ। তাই স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প দেখছেন না স্বাস্থ্যমন্ত্রী। করোনা মহামারীর এই সময়টাতে বেশ ক’দিন ধরেই আলোচনায় টিকা প্রাপ্তির অনিশ্চয়তা। এই মধ্যে প্রথম ডোজ বন্ধ ঘোষণা করেছে সরকার। ভারতের টিকা পাচ্ছি, পাবো এই দোলাচলে খোদ স্বাস্থ্যমন্ত্রীও দিতে পারলেন না কোন সুখবর। জাহিদ মালেক আরও জানান, ভারতের বর্তমান পরিস্থিতে শিগগিরই মিলছেনা সেরামের টিকা।
তবে আশার আলো দেখছেন, চীন, রাশিয়া এবং আমেরিকার টিকা প্রাপ্তির জোর চেষ্টায়। ভারতের বেসামল পরিস্থিতির সামান্য আচেঁও বাংলাদেশের পরিস্থিতি কতটা ভঙ্কর হয়ে ওঠতে পারে, তা ভেবেই শঙ্কিত স্বাস্থ্যমন্ত্রী।
করোনার এমন ভয়াবহ পরিস্থিতির বিভিন্ন মন্ত্রণালয় থেকে আসছে নানামুখী সিদ্ধান্ত। এতে সমন্বয়হীনতা প্রকাশ পায় কি না এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেলেন, যে যার জায়গা থেকে কাজ করছে। বর্তমান প্রেক্ষাপটে জীবিকার চেয়ে জীবনকে বেশি গুরুত্ব দিলেন মন্ত্রী।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com