শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

সহিংসতার রাজনীতিও বিলুপ্ত করতে হবে: কাদের

নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

হেফাজতে ইসলামের সাম্প্রদায়িক সহিংসতার রাজনীতিও বিলুপ্ত করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল সোমবার (২৬ এপ্রিল) কুমিল্লা সড়ক জোন, বিআরটিসি ও বিআরটি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন। তিনি বলেন, হেফাজতে ইসলাম তাদের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করেছে, তবে শুধু বিলুপ্ত করলেই হবে না। সা¤প্রদায়িক সহিংসতার রাজনীতিও বিলুপ্ত করতে হবে। পাশাপাশি নতুন কমিটি গঠনের মাধ্যমে রাজনৈতিক সহিংসতার তা-ব কী বন্ধ হবে? করেনার এই সময়ে রাজনীতি না করে যার যার অবস্থান থেকে সবাইকে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, জীবিকার আগে জীবন। তাই করোনার এই সময়ে জীবন বাঁচাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনার এই সময়ে রাজনীতি করা সমীচীন নয়। বিএনপি সরকারের বিরুদ্ধে যেভাবে অনবরত মিথ্যাচার করে যাচ্ছে- সে কারণে এসব মিথ্যাচারের জবাব সরকারের পক্ষ থেকে দিতে হয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনার এই ভয়াবহ বিস্তাররোধে এখন একমাত্র রাজনীতি হচ্ছে মানুষকে বাঁচানো। মানুষের জীবন ও জীবিকার দিকেও নজর রাখতে হচ্ছে সরকারের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচক্ষণতার সঙ্গে সবকিছু নিয়ন্ত্রণ করছেন।
তিনি বলেন, বিএনপির অনেক নেতার ওষুধ কোম্পানি আছে, এ কোম্পানিগুলোর মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়ার সুযোগ আছে; কিন্তু সেটাও তারা করছে না। আওয়ামী লীগের কর্মীদের মতো কৃষকের ধান কেটে দেওয়ার মতো কর্মসূচিও তো বিএনপির নেতারা করতে পারে?
কাদের বলেন, বিএনপি শুধু মিথ্যাচার আর অপপ্রচারের রাজনীতিকে আঁকড়ে ধরে আছে এবং সা¤প্রদায়িক অপশক্তিকে সন্ত্রাস ও জ্বালাও পোড়াওর রাজনীতিতে উসকানি দিচ্ছে। যা জনগণ আশা করে না। তিনি বলেন, করোনা ভ্যাকসিন সংগ্রহে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। মনে রাখতে হবে ভ্যাকসিনই একমাত্র সমাধান নয়। মাস্ক না পরলে ভ্যাকসিনে কোনো কাজ হবে না। এর আগে রোববার (২৫ এপ্রিল) রাতে হেফাজতে ইসলামের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে এক ভিডিও বার্তায় তিনি বলেন, কেন্দ্রীয় কমিটির কিছু গুরুত্বপূর্ণ সদস্যদের পরামর্শে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। আগামীতে আহ্বায়ক কমিটি দিয়ে সংগঠন পরিচালনা করা হবে। পরে রাতেই হেফাজতে ইসলামের সদ্য সাবেক আমির জুনায়েদ বাবুনগরীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com