শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম ::
দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া আসমা আব্বাসীর ইন্তেকাল রোহিঙ্গা সঙ্কট: আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ও সহায়তা কমছে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় হাতের টানে ঊঠে যাচ্ছে রাস্তার পিচ দেবিদ্বারে ঝূঁকিপূর্ণ সেতুতে চালক ও যাত্রীদের আতংকে পারাপার পাঁচবিবিতে বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু গাইবান্ধায় দিনমজুরের বাড়ীঘর ভাংচুর লুটপাট কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ কালীগঞ্জে মিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে উপজেলা আওয়ামী লীগের একাংশের মিছিল ফরিদপুরে টানা চতুর্থ দিনের মতো চলছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

করোনার মধ্যেই ঝুঁকির নিয়ে ঢাকায় ফিরছে মানুষ

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট দিয়ে ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। এদের বেশিরভাগই পোশাক শ্রমিক ও অন্যান্য কলকারখানার শ্রমিক। লঞ্চ, স্পিডবোটসহ বিভিন্ন নৌযান বন্ধ থাকায় সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসছে দক্ষিণবঙ্গের মানুষ। পোশাক কারখানা খুলে দেয়ায় করোনা ঝুঁকি নিয়েই শ্রমিকরা ফিরতে শুরু করেছেন বলে জানা গেছে।

ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ কলকারখানা প্রধান এলাকা এসব মানুষের গন্তব্য। দক্ষিণবঙ্গের এসব মানুষ বাড়ি থেকে বিভিন্ন যানবাহনে কাঁঠালবাড়ী ঘাটে এসে ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে মুন্সিগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে আসছেন। এখানে এসে বাস না পেয়ে বিভিন্ন যানবাহনে করে গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন তারা। বাস না পেয়ে ইয়োলো ক্যাব, আটোরিকশা, মাইক্রোবাস, নছিমন, করিমনসহ নানা যানবহনে তারা ছুটছেন কর্মস্থলের দিকে।

এদিকে এতদিন ঘাটে তেমন যানবাহন না থাকলেও রোববার (২৬ এপ্রিল) থেকে বেশ কিছু যানবাহন দেখা যাচ্ছে শিমুলিয়া ঘাটে। এছাড়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের চেকপোস্টগুলো কিছুটা শিথিল করায় লোকজন বিভিন্ন যানবাহনে করে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন।

কয়েকদিন আগেও এই পথে যানবাহন চলাচলে অনেক কড়াকড়ি ছিল। তখন যাত্রীবাহী পরিবহন না পেয়ে অনেকেই হেঁটে ঢাকায় ফিরেছেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com