শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

ফের প্রাইভেসি পলিসি পরিবর্তনের বার্তা পাঠাচ্ছে হোয়াটসঅ্যাপ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি আপডেট হচ্ছে। আগামী ১৫ মে’র মধ্যে আপডেটেড প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করতে হবে ব্যবহারকারীদের। নতুন এই নিয়ম প্রসঙ্গে ফের ব্যবহাকারীদের নোটিফিকেশন পাঠানো শুরু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। ফেসবুকের মালিকানাধীন জনপ্রিয় এই মেসেজিং প্ল্যাটফর্মটি এর আগে এ বছরের শুরুতে ব্যবহারকারীদের এ ধরনের নোটিফিকেশন দিয়েছিল। সে সময় বলা হয়েছিল হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসির আপডেট ৮ ফেব্রুয়ারির মধ্যে গ্রহণ করতে হবে। কিন্তু নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিশ্বজুড়ে বিভ্রান্তি ও বিতর্ক দেখা দিলে পরে সেই মেয়াদ বাড়িয়ে ১৫ মে করা হয়।

নতুন এই প্রাইভেসি পলিসির কারণে জনপ্রিয়তায় ব্যাপক ধস নামে হোয়াসটঅ্যাপের। গুজব রটে যে, নতুন প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করলে হোয়াসটঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য দেখতে পাবে ফেসবুক। আর এ আতঙ্কে হোয়াটসঅ্যাপ ছাড়েন অনেকে। বিশ্বজুড়ে শুরু হয় সমালোচনার ঝড়। তবে এতো বিতর্কের পরেও হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ তাদের মত পাল্টাননি। বরং যারা এখনো আপডেটেড প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করেননি, তাদেরকে কাছে নোটিফিকেশন পাঠানো শুরু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। কিন্তু যদি কেউ ১৫ মে’র মধ্যে এই প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট না করেন, তাহলে কী হবে?
সেক্ষেত্রে আরও ১২০ দিনের অতিরিক্ত মেয়াদ পাবেন ব্যবহারকারীরা। যদিও এই সময়ের মধ্যে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কিছুটা সীমিত সুবিধার হয়ে যাবে। সাবলীলভাবে হোয়াটসঅ্যাপ মেসেজিং অ্যাপের সব পরিষেবা ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন না। যেমন- হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন আসবে, হোয়াটসঅ্যাপ কলও আসবে। কিন্তু মেসেজ পাঠানো বা মেসেজ পড়া যাবে না।
১২০ দিন মেয়াদের মধ্যেও যদি আপডেটেড প্রাইভেসি পলিসি গ্রহণ না করা হয় তাহলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ব্যবহারকারীর অ্যাকাউন্ট ডিলিট করে দেবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com