শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

লন্ডনের টাওয়ার ব্রিজে আজান দিলেন বাংলাদেশের শফিক

আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৯ মে, ২০২১

লন্ডনের টাওয়ার ব্রিজে আয়োজিত যুক্তরাজ্যের একটি সর্বধর্মীয় অনুষ্ঠানে গত শুক্রবার (৭ মে) ইফতারির আগে আজান দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন বাংলাদেশি-বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজি শফিকুর রহমান (৩৫)। এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম আরব নিউজ।
আরব নিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়, মক্কার পবিত্র মসজিদের মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লার অবিকল সুরে শফিকুরের আজানের ধ্বনি শুনে সবাই অবাক হয়ে গেছেন। প্রসঙ্গত, ১৯৭৫ সাল থেকেই পবিত্র মক্কা নগরীর মসজিদে আজান দিচ্ছেন মুয়াজ্জিন শেখ আলী আহমাদ মোল্লা। তার কণ্ঠ সারা বিশ্বে প্রশংসিত।
বাংলাদেশি-বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক কাজি শফিকুর রহমান মূলত ব্যবসায়ী। শুক্রবার ইফতারির আগে অনুষ্ঠানে হঠাৎ করেই তাকে আজান দিতে বলা হয়। সে সময় তার আজানের সুর অনুষ্ঠানে মুগ্ধতা ছড়ায়। অনেকেই তা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে দিয়েছেন।
ছোটবেলা থেকেই আজান দিতে অভ্যস্ত কাজি শফিকুর রহমান। শুক্রবার টাওয়ার হ্যামলেটস হোমস, ইস্ট লন্ডন মস্ক, লন্ডন মুসলিম সেন্টার ও টাওয়ার হ্যামলেটস ইন্টারফেইথ ফোরাম যৌথভাবে ওই ইফতার পার্টির আয়োজন করে। টাওয়ার ব্রিজে আজান দিতে পেরে খুবই আনন্দিত শফিকুর রহমান। তার আত্মীয় লন্ডনের ব্যবসায়ী ও সমাজকর্মী শওকত চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমার ভাগ্নির স্বামী কাজী শফিক টাওয়ার ব্রিজের উপর দাঁড়িয়ে আজান দিয়ে বিশ্বের সকল মানুষের কাছে সমাদৃত হয়েছে, বিশেষ করে মুসলিম বিশ্বে । ’কাজী শফিক লন্ডনের সুন্না মসজিদের স্বত্বাধিকারী। তার ভাইদের মধ্যে একজন সেখানকার রিজেন্ট পার্ক মসজিদ, এক ভাই দারুল উম্মা মসজিদ এবং আরেক ভাই শাহজালাল মসজিদের ইমাম এবং খতিবের দায়িত্ব পালন করছেন ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com