রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম ::
হাড়িভাঙ্গা আম ও সবজি সংরক্ষণের জন্য দেশের প্রথম হিমাগার হবে মিঠাপুকুরে-রংপুরে কৃষি মন্ত্রী চিতলমারীতে নবগঠিত স্কুল কমিটির পক্ষে অভিভাবক ও শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন মেয়র প্রার্থী আলাউদ্দিনের তিলোত্তমা পৌরসভা গড়ার অঙ্গীকার শ্রীমঙ্গলে একদিনে অজগর, বেত আঁচড়া সাপ ও চিল পাখি উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন পাহাড় ধ্বসে কক্সবাজারে ৩ দিনে ১২ জনের মৃত্যু সীতাকুন্ডে পথে-প্রান্তরে মুগ্ধতা ছড়াচ্ছে কদমফুল চাঁদা না পেয়ে কবরস্থান ভাঙচু বই মানুষকে আলোকময় জগতে পৌঁছতে সহায়তা করে: অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী সোহাগদলে বিএনপি নেতার টিন বিতরণ

টিকার জন্য ৫০ কোটি টাকা লোপাট হয়েছে : জাপা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ মে, ২০২১

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, করোনার টিকা নিয়ে তিনপক্ষের চুক্তি অনুযায়ী এ পর্যন্ত দেশের প্রায় ৫০ কোটি টাকা লোপাট হয়েছে। কিন্তু টিকার নিশ্চয়তা মেলেনি। তিনি আরো বলেন, দেশের ১৪ লাখ মানুষের দ্বিতীয় ডোজ করোনা টিকা নিয়ে উদ্বেগ কমছে না। ৮ থেকে ১২ সপ্তাহের মধ্যে করোনার দ্বিতীয় ডোজ টিকা আবশ্যক। কিন্তু এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগ আশ্বস্ত করতে পারছ না। করোনা টিকা নিয়ে অনিশ্চয়তা দুর্ভাগ্যজনক।
গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন। জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত বিবৃতিতে গোলাম মোহাম্মদ কাদের বলেন, সংশ্লিষ্টদের অদূরদর্শীতায় টিকা কূটনীতিতে ব্যর্থ হয়েছে দেশ। কোটি কোটি টাকা মুনাফার লক্ষ্যে টিকা আমদানি হয়েছে। এ কারণেই টিকা পেতে বিকল্প উৎস রাখা হয়নি। টিকা নিয়ে তিন পক্ষের চুক্তি অনুযায়ী এ পর্যন্ত দেশের প্রায় ৫০ কোটি টাকা লোপাট হয়েছে। কিন্তু টিকার নিশ্চয়তা মেলেনি।
বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা প্রতিদিন করোনার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ঢেউয়ের ভয় দেখাচ্ছেন। এজন্য জনগণকে দায়ী করে নিজেদের দায়িত্ব এড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। করোনা প্রতিরোধে সরকারের প্রস্তুতির কথা স্পষ্ট করতে পারছেন না। এ জন্য জনগণ উদ্বিগ্ন বলেও মন্তব্য করেন গোলাম মোহাম্মদ কাদের।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com