শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
মোরেলগঞ্জে ঘূর্ণিঝড রিমালে৫শ কোটি টাকার ক্ষতি. সুপেয় পানির তীব্র সংকট ধনবাড়ীতে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে মুশুদ্দি ইউনিয়ন চ্যাম্পিয়ন কলমাকান্দার সীমান্তে ৩০৬৪ বস্তা ভারতীয় চিনি জব্দ, যার আনুমানিক মূল্য দুই কোটি বিশ লাখ ঝিনাইগাতীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঝিনাইগাতী সদর ইউপি বিজয়ী পাঁচবিবিতে ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন সাপাহারে আমের ওজন নিয়ে রশি টানাটানি চরম ভোগান্তিতে আমচাষিরা ভালুকায় বাস উল্টে হেল্পার নিহত, আহত ১০ চিলাহাটিতে ওয়েলফেয়ার এ্যাডভেসমেন্ট ইন বাংলাদেশ (সওয়াব) এর সহযোগিতায় কোরবানির মাংস বিতরন গুরুদাসপুরে আনুষ্ঠানিকভাবে চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ দুর্গাপুরে ফসল রক্ষায় কৃষকদের মানববন্ধন

মেয়র প্রার্থী আলাউদ্দিনের তিলোত্তমা পৌরসভা গড়ার অঙ্গীকার

বরিশাল ব্যুরো
  • আপডেট সময় শনিবার, ২২ জুন, ২০২৪

গৌরনদী পৌরসভা উপ-নির্বাচন

উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ কাটতে না কাটতেই জমে উঠেছে বরিশালের প্রথম শ্রেনীর গৌরনদী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারনা আর পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌর এলাকার প্রতিটি পাড়া ও মহল্লা। প্রার্থী ও তাদের সমর্থকরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। চারজন প্রার্থী নির্বাচনী মাঠে থাকলেও নারিকেল গাছ প্রতীকের প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মোঃ আলাউদ্দিন ভূঁইয়া ও তার সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করে ইতিমধ্যে ভোটারদের মন জয় করে নিয়েছেন। জনগনের মাথার ওপর থেকে ট্যাক্সের বোঝা কমিয়ে দেওয়ার পাশাপাশি দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। শনিবার সকালে টরকী বন্দরে নির্বাচনী প্রচারে গিয়ে মেয়র প্রার্থী আলাউদ্দিন ভূইয়া বলেন, বিগত ১৩ বছরে পৌরবাসীর ওপর ট্যাক্সের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। মহাসড়কের পাশে এবং পবিত্রমত স্থান কসবা হযরত দূত মল্লিক পীর সাহেবের মাজারের পাশে পৌরসভার ময়লা ফেলে পৌরসভাকে একটি ময়লার ভাগাড়ে পরিণত করে রেখেছে। ময়লার দূর্গন্ধে মানুষ চলাচল করতে পারেনা। পৌরসভার গুরুত্বপূর্ন গ্রামগুলোতে সড়ক বাতি নেই, কার্পেটিং সড়কগুলোর বেহাল অবস্থা, নাগরিক সুবিধা তলানিতে পৌঁছেছে। তাই আগামী ২৬ জুন নারিকেল গাছ মার্কায় ভোট দিয়ে আমাকে নির্বাচিত করা হলে ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে। পৌর এলাকায় ময়লার ভাগার থাকবেনা। ময়লা অপসারনের জন্য ডাম্পিং ষ্টেশন চালু করা হবে। কার্পেটিং সড়কের টেকসই মেরামত, সড়ক বাতি স্থাপন সহ শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করার পাশাপাশি গৌরনদীকে একটি মাদক-সন্ত্রাসমুক্ত তিলোত্তমা পৌরসভা হিসেবে গড়ে তুলবো। প্রচারনাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দা মনিরুন নাহার মেরী, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মনির হোসেন মিয়া, বিশিষ্ট শিল্পপতি এনায়েত করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সৈকত গুহ পিকলু সহ কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন। নির্বাচনে মোবাইল ফোন প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী হিসেবে আছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন, চামচ মার্কার প্রার্থী শফিকুর রহমান রেজাউল সিকদার ও জগ প্রতিকের প্রার্থী মফিজুর রহমান মিলন।
উল্লেখ্য, গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমান পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করে চেয়ারম্যান প্রার্থী হয়ে পরাজিত হয়েছেন। তার পদত্যাগের কারণে মেয়র পদটি শুণ্য হয়ে পড়ে। পুনরায় মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার। আগামী ২৬ জুন উপ-নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। এ পৌরসভার প্রায় ৩৭ হাজার ২৪৩ জন ভোটার ১৪টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com