শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

অ্যান্ড্রয়েডের ভুল বের করতে পারলে পুরস্কার দেবে গুগল

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৯ মে, ২০২১

গুগল সম্প্রতি অ্যান্ড্রয়েড ১২ বিটা লঞ্চ করেছে। নির্দিষ্ট কিছু ব্যবহারকারীর স্মার্টফোনেই চলবে গুগল অ্যান্ড্রয়েড ১২। বিটা মোডে বাগ বা ত্রুটির সম্ভাবনা বেশি থাকে। এর ফলে আপনার স্মার্টফোন ব্যবহারে সমস্যা হতে পারে, বা আপনার মোবাইলের জন্য ক্ষতিকর হতে পারে। আর এর ফলে আপার ফোন রেসপন্স করা বন্ধ করেও দিতে পারে। এবার যারা অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যারে কোনো ত্রুটি বের করে দিতে পারবেন তাদেরকে বাংলাদেশি মুদ্রার প্রায় সাড়ে আট কোটি টাকা পুরস্কার দেবে বলে ঘোষণা করেছে গুগল।
গুগল জানিয়েছে যে প্রযুক্তিগত নিরাপত্তা বিশেষজ্ঞরা যা এই বাগ বাউন্টিতে যোগ দিতে আগ্রহী, তাদেরকে অ্যান্ড্রয়েড ১২ এর দুটি বিটা ভার্সন অ্যান্ড্রয়েড ১২ ভার্সন ১ আর অ্যান্ড্রয়েড ১২ বিটা ভার্সন ১.১ পিক্সেল ডিভাইসের জন্য তৈরি এই ওএস বিল্ডটিকে অ্যানালাইজ করে দেখতে হবে।
গুগল অ্যান্ড্রয়েড রিওয়ার্ডস ব্লগে বলেছে যে, যে ১৮ মে থেকে ১৮ জুনের মধ্যে অ্যান্ড্রয়েড ১২ এর দুটি বিল্ডের সিকিউরিটির ত্রুটি খুঁজতে পারবে, তাকে ৫০ শতাংশ বোনাসও দেয়া হবে। গুগল এই বিটা ভার্সনের জন্য ডিভাইস একটি তালিকা দিয়েছে। তালিকাটি হচ্ছে, Pixel 5, Pixel 4a, Pixel 4a 5G, Pixel 4, Pixel 4 XL, Pixel 3a, Pixel 3a XL, Pixel 3, Pixel 3 XL. অ্যান্ড্রয়েডের সা¤প্রতিক সংস্করণগুলোকে আরো নিরাপদ করে তোলায় এখন পর্যন্ত কেউ গুগলের কাছ থেকে বড় পুরস্কার পায়নি। গুগলের পুরস্কার জেতার এ সুযোগ নিতে আরও গবেষক ও প্রকৌশলীকে আকৃষ্ট করতে পুরস্কারের অর্থ বাড়িয়ে দিচ্ছে গুগল। দুই বছর আগে অ্যান্ড্রয়েডের ত্রুটি খুঁজে বের করার জন্য পুরস্কার দেয়ার এ কর্মসূচি চালু করেছিল গুগল। নিরাপত্তা ত্রুটি খুঁজে বের করার ধরনের ওপর নির্ভর করে পুরস্কার। এ ধরনের ত্রুটি জানানো হলে গুগল তা ঠিক করে এবং অ্যান্ড্রয়েডকে আরও নিরাপদ করে তোলে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com