শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

সাধারণ মানুষকে হয়রানি করা থেকে বিরত থাকুন : ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বুধবার, ৭ জুলাই, ২০২১

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, লকডাউনে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠছে। এ সময় জীবিকার তাগিদে বের হওয়া সাধারণ মানুষকে হয়রানি করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। গত সোমবার (৫ জুলাই) এক বিবৃতিতে মুফতি ফয়জুল করীম বলেন, ১ জুলাই থেকে কঠোর লকডাউনের মধ্যে সারাদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক হাজার হাজার লোককে গ্রেফতার করা হয় ও তাদেরকে জরিমানাসহ বিভিন্ন ধরনের শাস্তি দেওয়া হয়। অপরদিকে কতিপয় এতিমখানা ও হিফজ কওমি মাদরাসাকেও জরিমানা করা হয়। এতিমখানা ও হিফজ বিভাগ খোলা রাখার জন্য আগের বার অনুমতি দেওয়া ছিল। এবারের লকডাউনে ছোট ছোট মাদরাসাগুলোকেও জরিমানা করা হচ্ছে। যা চরম উদ্বেগের বিষয়।
তিনি বলেন, অনেক জায়গায় রিকশাচালক ও খেটে-খাওয়া মানুষের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসৌজন্যমূলক আচরণ করতে দেখা যায়। এটি অত্যন্ত দুঃখজনক। নিম্ন আয়ের মানুষের সঙ্গে এ ধরনের হয়রানি ও জুলুম-নির্যাতন করা খুবই অমানবিক। তিনি আরও বলেন, লকডাউনে যাতে দরিদ্র জনগোষ্ঠী ঘর থেকে বের হতে না হয় সে ধরনের পর্যাপ্ত কোনো ব্যবস্থা সরকারের পক্ষ থেকে গ্রহণ করা হয়নি। ফলে জীবন-জীবিকার প্রয়োজনেই অনেকে রাস্তায় নামতে বাধ্য হচ্ছেন। করোনা পরিস্থিতির এই ভয়াবহ অবস্থায় এসব নিম্ন আয়ের মানুষকে যাতে ঘর থেকে বের হতে না হয়, সেজন্য তাদের মাঝে প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী বিতরণ নিশ্চিত করা দরকার। মুফতি ফয়জুল করীম বলেন, অনেক মানুষ চিকিৎসা সেবা নিতে বের হলেও তাদেরকে নাজেহাল করা হচ্ছে। লকডাউনের সময় মানুষকে হয়রানি বন্ধ ও রাস্তায় চলাচল করা সাধারণ মানুষের সাথে সহনশীল আচরণ করার জন্য তিনি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com