শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
শিরোনাম ::
ফটিকছড়িতে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্সের ইফতার মাহফিল আলোচনা সভা টুঙ্গিপাড়া প্রেসক্লাব এর সভাপতি সওকত হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন নির্বাচিত জামালপুরে ৩৫ বিজিবির পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ কক্সবাজার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ঈদের পোশাকের দাম গরিবের হাতের নাগালের বাইরে তাড়াশে প্রান্তিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মধ্যে ছাগল প্রদান বরিশালে সাশ্রয়ী মূল্যে ডিম বিক্রির কার্যক্রম উদ্বোধন বাগেরহাটে গাঙচিলের উদ্যোগে ইফতার মাহফিল বদলগাছীতে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা কালিয়াকৈরে ‘আমার মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশ গ্রন্থ’’এর মোড়ক উন্মোচন

গোপনীয়তার নীতি স্থগিত করেছে হোয়াটসঅ্যাপ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১২ জুলাই, ২০২১

নতুন গোপনীয়তার নীতি নিয়ে আপাতত পিছু হটলো হলো জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। ভারতের দিল্লি হাইকোর্টকে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতে তথ্য সুরক্ষা বিল কার্যকর না হওয়া পর্যন্ত ব্যবহারকারীদের নতুন গোপনীয়তার নীতি বেছে নিতে বাধ্য করা হবে না। বিতর্কিত গোপনীয়তা নীতি সংক্রান্ত পরিবর্তন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ স্বেচ্ছায় স্থগিত রাখছে, এমনটাই জানানো হয়েছে। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ হোয়াটসঅ্যাপের আবেদন খারিজ করে দিয়েছিল। উল্লেখ্য, গত মাসেই ভারতের কেন্দ্রীয় সরকার দিল্লি হাইকোর্টকে জানিয়েছিল যে, ব্যক্তিগত তথ্য সংরক্ষণ বিল আইনে পরিণত হওয়ার আগেই হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের নতুন নীতি মেনে নিতে বাধ্য করার চেষ্টা করছিল। যা নিয়ে আলোচনা শুরু হয় ভারতের কেন্দ্রীয় সরকার ও হোয়াটসঅ্যাপের সাথে। হোয়াটসঅ্যাপের ডেটা শেয়ারিং সংক্রান্ত আপডেট নিয়ে বিভ্রান্তি রয়েছে অনেক দেশেই। ব্যবহারকারীর চ্যাট সংক্রান্ত যাবতীয় তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করতে পারে হোয়াটসঅ্যাপ, এমনটাই আশঙ্কা।
হোয়াটসঅ্যাপের সিনিয়র অ্যাডভোকেট হরিশ সালভ দিল্লি হাইকোর্টকে বলেছেন, যে হোয়াটসঅ্যাপ এমইটিআইয়ের নোটিশের জবাব চেয়েছে। কিছু সময়ের জন্য আপডেট স্থগিত রাখা হচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com