বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম ::
রামগতির মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ, জেলেদের মুখে হাসি গঙ্গাচড়ায় বিলীন হওয়ার পথে শিমুল গাছ কঠোর লকডাউনের মধ্যেও বরিশালের লাহারহাটে প্রশাসনের চোখের সামনেই চলছে অবৈধ স্পিডবোট মৌলভীবাজারে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ আরও ২২৫ জন করোনা ভাইরাসে আক্রান্তের রেকর্ড ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন থেকে ভারতীয় তরল মেডিকেল অক্সিজেন খালাস করে সড়ক পথে নেয়া হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টে ফেনী সদর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন ‘জয়যুগান্তর পত্রিকার অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুকরণীয়’ যুবলীগ নেতা বক্করের উদ্যোগে আলাউদ্দিন নাসিমের সুস্থতা কামনায় সালাতুন নারিয়া খতম দুর্গাপুরে কমরেড মণি সিংহের ১২০তম জন্মজয়ন্তী পালিত কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা ব্যাহত, ৫২ পদের মধ্যে ৩০ টি শূন্য




ভিডিও কলে অংশগ্রহণের সহজ ফিচার আনবে হোয়াটসঅ্যাপ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১




জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার নিয়ে আসছে গ্রাহকদের জন্য। এই ফিচারটির সাহায্যে গ্রাহকরা চলমান ভিডিও কলে যোগ দিতে পারবেন খুব সহজেই। এর জন্য দ্বিতীয় কোনো ব্যবহারকারীকে তাদেরকে যুক্ত করার প্রয়োজন হবে না। সম্প্রতি হোয়াটসঅ্যাপ আইওএস বিটা গ্রাহকদের জন্য নতুন ইউজার ইন্টারফেসও লঞ্চ করেছে। নতুন জয়েনএবেল কল ফিচার আইওএস ডিভাইসের জন্য হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন আপডেট ২.২১.১৪০-এর সঙ্গে গ্রাহকদের কাছে পৌঁছে যাবে। নতুন ইন্টারফেসে গ্রুপ কলিংও রোল আউট করবে হোয়াটসঅ্যাপ। ডব্লিউএবিটাইনফো-এর রিপোর্ট অনুযায়ী, নতুন ইউজার ইন্টারফেসকে শিগগিরই অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য লঞ্চ করবে। নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা চলমান কোনো ভিডিও কলে সহজেই যোগ দিতে পারবেন। অন্য কারো সহযোগীতা প্রয়োজন হবে না।
‘ট্যাপ টু জয়েন’ ফিচার এই মুহূর্তে, হোয়াটসঅ্যাপের গ্রুপ ভয়েস কলগুলোতে নির্দিষ্ট সংখ্যক সদস্যের উপস্থিতিতে কনফারেন্স আকারে সম্পন্ন হয়। সেক্ষেত্রে ‘ট্যাপ টু জয়েন’ ফিচারের মাধ্যমে এই জাতীয় গ্রুপ কলে জয়েন করার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন গ্রাহকরা। যদি কোনো ইউজার প্রথমে গ্রুপ কলে যোগদান করতে ব্যর্থ হন, তবে তারা গ্রুপ চ্যাটের অভ্যন্তরে ‘জয়েন কল’বাটন ট্যাপ করেও সেই কনফারেন্সে যোগ দিতে পারবেন।
ডব্লিউএবিটাইনফো আরও জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপের আইওএস ডিভাইসের জন্য গ্রুপ ভয়েস কলগুলোর ক্ষেত্রে ইন্টারফেসে আরও উন্নত ডিজাইন এবং সহজতর অপশন দেখা যাবে। এতে অ্যাপ্লিকেশন ইআইটি দেখতে নাকি অ্যাপল-এর ফেসটাইমের মতো আকর্ষণীয় লাগবে। পাশাপাশি আরও শোনা যাচ্ছে, আইওএস ইউজাররা একটি নতুন রিং বাটনও দেখতে পাবেন। গ্রাহকরা নতুন এই ফিচারটির জন্য এখন অপেক্ষা করছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com