বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
রামগতির মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ, জেলেদের মুখে হাসি গঙ্গাচড়ায় বিলীন হওয়ার পথে শিমুল গাছ কঠোর লকডাউনের মধ্যেও বরিশালের লাহারহাটে প্রশাসনের চোখের সামনেই চলছে অবৈধ স্পিডবোট মৌলভীবাজারে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ আরও ২২৫ জন করোনা ভাইরাসে আক্রান্তের রেকর্ড ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন থেকে ভারতীয় তরল মেডিকেল অক্সিজেন খালাস করে সড়ক পথে নেয়া হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টে ফেনী সদর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন ‘জয়যুগান্তর পত্রিকার অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুকরণীয়’ যুবলীগ নেতা বক্করের উদ্যোগে আলাউদ্দিন নাসিমের সুস্থতা কামনায় সালাতুন নারিয়া খতম দুর্গাপুরে কমরেড মণি সিংহের ১২০তম জন্মজয়ন্তী পালিত কমলনগর স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা ব্যাহত, ৫২ পদের মধ্যে ৩০ টি শূন্য




যেভাবে উদ্ধার হলো পরিকল্পনামন্ত্রীর আইফোন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১৯ জুলাই, ২০২১




দেড় মাস পর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হাত থেকে ছিনতাই হওয়া আইফোন উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার (১৯ জুলাই) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আজিমুল হক এ তথ্য জানান। আজিমুল হক বলেন, সিসি ফুটেজ দেখে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছিনতাই হওয়া আইফোনের ঘটনায় সন্দেহভাজন ২ ছিনতাইকারীকে প্রথমে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যে বাকি ৩ জনকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, ৩০ মে ঘটনার পরপরই পুলিশের সঙ্গে গোয়েন্দারাও মোবাইলটি (আইফোন) উদ্ধারে প্রযুক্তিগত সহযোগিতার পাশাপাশি নিবিড় পর্যবেক্ষণ শুরু করে। তারই অংশ হিসেবে ঘটনাস্থলের আশপাশে একাধিক সিসি ফুটেজ সংগ্রহ করা হয়। সংগ্রহের পর রাজধানীর রোববার (১৮ জুলাই) রমনা এলাকা থেকে প্রথমে মো. সগির ও মো. সুমনকে গ্রেপ্তার করা হয়। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো জাকির, মো. হামিদ আহমেদ ও সোহেল ওরফে আরিফের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের গ্রেপ্তার করা হয়।
তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা মাদকসেবীর পাশাপাশি পেশাদার ছিনতাইকারীচকের সদস্য। তারা রাস্তায় চলাচলকারী মানুষের মোবাইল, ভ্যানিটি ব্যাগসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে ওই স্থান দ্রুত সময়ের মধ্যে ত্যাগ করে। মন্ত্রীর ব্যবহৃত মোবাইল ফোনটি ছিনতাই হওয়ার পর একজনের কাছে ৩০ হাজার টাকায় বিক্রিও করা হয়। তবে সে ওই মোবাইলটি অব্যবহৃত অবস্থায় ফেলে রাখে। গত সপ্তাহে সেটি চালু করা হয়। এরপরই মূলত আইফোনটির অবস্থান নিশ্চিত হয়, পরে সেটি উদ্ধার হয়।
সাংবাদিকদের প্রশ্নে গোয়েন্দা কর্মকর্তা বলেন, আইফোনটি মন্ত্রীর সুমন তা ভাবতেও পারেনি। সেটি নেওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা শুরু হলে সুমন বেকায়দায় পড়ে যায়। সে মূলত একজন মাদকসেবী। বিজয় সরণিতে উড়োজাহাজের নিচে দীর্ঘদিন বাস করে আসছিল। কিন্তু মোবাইলটি ছিনিয়ে নেওয়ার পর সে আর ওই স্থানে যেতে পারছিল না। বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। তারা ছিন্নমূলও। মন্ত্রীর দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে। উল্লেখ্য, গত ৩০ মে অফিসের দাপ্তরিক কাজ সেরে বাসায় ফিরছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিজয় সরণি সিগনালে জ্যামে আটকা পড়লে তিনি গাড়ির জানালা খোলা অবস্থায় মোবাইলে কথা বলছিলেন। এ সময় তার মোবাইলটি ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। এ ঘটনায় পরে থানায় মামলা দায়ের করা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com