শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

রান তাড়া করা সবসময়ই কঠিন কাজ: মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৮ আগস্ট, ২০২১

অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবার সিরিজের চতুর্থ খেলায় ১০৪ রানের মামুলি পুঁজি নিয়েও দারুণ লড়াই করেছে বাংলাদেশ। এদিন টাইগারদের ৩ উইকেটে হারিয়ে সফরে এসে প্রথম জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া। খেলা শেষে বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, রান তাড়া করা সবসময়ই কঠিন কাজ। তাছাড়া এই উইকেটে ম্যাচ জয়ের জন্য ১২০ রান খুব ভালো স্কোর। সেই হিসেবে আমরা ১৫ থেকে ২০ রান কম করেছি।
এ দিন খেলায় টস জিতে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে মাত্র ১০৪ রান করে বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হলেও মাঝ পথে খেই হারিয়ে ফেলেছিল। শেষের দিকে অ্যাস্টন অ্যাগারের ব্যাটে স্বস্তির জয় পায় অজিরা এক ওভার হাতে রেখে, ৭ উইকেট হারিয়ে। ১০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। মেহেদী ঘূর্ণি বলে বোল্ড হন অস্ট্রেলিয়ার অধিনায়াক ম্যাথু ওয়েডকে। এরপর অবশ্য সাকিবের এক ওভারে পাঁচ ছক্কা হাঁকিয়ে ম্যাচের চিত্র বদলে দেন ড্যান ক্রিস্টিয়ান।
দলীয় ৪৭ রানে ব্রেক থ্রু এনে দেন নাসুম আহমেদ ওপেনার ম্যাকডারমটকে আউট করে। এরপর দ্রুত পড়ে আরো চারটি উইকেট। একে একে বিদায় নেন ড্যান ক্রিস্টিয়ান (১৫ বলে ৩৯ রান, পাঁচ ছক্কা ও এক চার), হেনরিকস (৪), কেরি (১) ও মিচেল মার্শ (১১)। ৬৫ রানে ৬ উইকেট হারানো অস্ট্রেলিয়া তখন চাপে। এরপর অবশ্য দলের হাল ধরেন অ্যাগার ও টার্নার। এই জুটি দলকে নিয়ে যান জয়ের কাছাকাছি। ৯৯ রানে আউট হন অ্যাগার। শরিফুলের বলে আউট হওয়ার আগে তিনি করেন ২৭ বলে ২৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। জয় নিশ্চিত করেন টার্নার ও টাই জুটি। ২০ বলে ৯ রানে অপরাজিত থাকেন টার্নার। সাত বলে ৪ রানে অপরাজিত থাকেন টাই। এদিনও বল হাতে দারুণ করেন বাংলাদেশের মোস্তাফিজ। ৪ ওভারে এক মেডেনে দেন মাত্র ৯ রান। উইকেট পান দুটি। মেহেদী হাসান ৪ ওভারে ১৭ রানে পান দুটি উইকেট। শরিফুল ও নাসুম পান একটি করে উইকেট। আজ সোমবার মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com